৭ ভাদ্র  ১৪২৬  রবিবার ২৫ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোথায় পৌঁছেছে মানবিকতা? সম্প্রতি ইন্টারনেটে ভাইরাল হওয়া একটি ছবি তুলে দিল এমনই প্রশ্ন। কিন্তু কী রয়েছে সেই ছবিতে? সেখানে দেখা যাচ্ছে, সিংহ শিকারের পর সেটির সামনেই চুম্বনরত এক যুগল। সোশ্যাল সাইটে ছবিটি ছড়িয়ে পড়তেই ধিক্কারে মুখর হন নেটিজেনরা।

[আরও পড়ুন: ভাঁড়ারে নেই অন্ন, আণবিক অস্ত্রভাণ্ডার বাড়িয়ে চলেছে ‘ক্ষুধার্ত’ পাকিস্তান]

জানা গিয়েছে, সম্প্রতি শিকার করতে দক্ষিণ আফ্রিকা গিয়েছিল কানাডিয়ান দম্পতি ড্যারেন ও ক্যারলিন কার্টার। তখন দক্ষিণ আফ্রিকার লেগেলেলা সাফারিতে খেলার ছলে পশু শিকার অর্থাৎ ট্রফি হান্টিং চলছিল। তাতে অংশ নেন ওই দম্পতি। একটি সিংহ হত্যা করে ওই দম্পতি। এরপর সেই সিংহের পাশে বসে একে অপরকে চুম্বন করে তারা। সম্প্রতি তাদের এই ছবি নেটদুনিয়ায় ভাইরাল হয়ে যায়। এরপরই তাদের এই আচরণে কানাঘুষো শুরু হয়েছে সব মহলে। এবিষয়ে  ট্রফি হান্টিং নিষিদ্ধ ঘোষণার পক্ষে একজন টুইট করেছেন। তিনি বলেন, ‘‘ট্রফি হান্টিং একটি খারাপ বিষয়। প্রতি বছর ব্রিটেনে যে পরিমাণ হান্টিং ট্রফি ঢোকে তা জাতীয় ভাবমূর্তির ক্ষেত্রে কলঙ্কের।’’  খেলার ছলে প্রাণী হত্যা ও সেটির সামনে বসে এহেন আচরণ চূড়ান্ত অমানবিকতার নজির বলেই দাবি সকলের। 

[আরও পড়ুন: ২৬/১১ জঙ্গি হামলার মাস্টার মাইন্ড হাফিজ সইদকে গ্রেপ্তার করল পাক পুলিশ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং