BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কিমের সঙ্গে এক ছবিতে ‘রকেটম্যান’! বিচিত্র পোশাকের সেনাকর্মীকে নিয়ে উঠছে প্রশ্ন

Published by: Biswadip Dey |    Posted: October 14, 2021 8:04 pm|    Updated: October 14, 2021 8:04 pm

Pic of soldier wearing super-tight blue outfit while posing with Kim Jong-un goes viral। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রহস্যঘন উত্তর কোরিয়া (North Korea) নিয়ে গোটা বিশ্বের কৌতূহলের শেষ নেই। তা সেদেশের বিতর্কিত সর্বাধিনায়ক কিম জং উন (Kim Jong-un) হোন কিংবা তাঁর বোন। অথবা করোনাকালে সেদেশের উপরে নেমে আসা খাদ্য সংকটের কালো ছায়া। এরই মধ্যে আলোচনা শুরু হয়েছে উত্তর কোরিয়ার এক সেনাকর্মীকে নিয়ে। আসলে তাঁর বিচিত্র পোশাক নিয়েই যাবতীয় শোরগোল। যা দেখে কেউ কেউ তাঁকে ‘রকেটম্যান’ও বলতে শুরু করেছেন। কিন্তু কে এই রকেটম্যান?

সম্প্রতি উত্তর কোরিয়ার এক সেনা সমাবেশের পরে সেই অনুষ্ঠানের ছবি শেয়ার করা হল প্রশাসনের তরফে। সেখানে কিমের পাশে প্রায় জনা তিরিশেক সেনাকে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। তাঁদেরই অন্যতম ওই সেনা। বাকিদের প্রায় সকলেরই পরনে ছিল উত্তর কোরিয়ার চেনা জলপাই সবুজ রঙের ইউনিফর্ম। কেবল একজনের পরনে ছিল নেভি ব্লু ইউনিফর্ম। তবে তা খুব অস্বাভাবিক ইউনিফর্ম নয়। কিমের পরনেও ছিল কালো স্যুট। কিন্তু সব দৃষ্টি কেড়ে নেন আঁটসাঁট নীল রঙের উর্দি পরা ওই সেনা। তবে সম্পূর্ণ নীল নয়, তার সঙ্গে ছিল লাল রঙের ছোঁয়া।

[আরও পড়ুন: কিমের কোরিয়ায় অনাহারের আশঙ্কা, রাষ্ট্রসংঘের রিপোর্টে প্রকাশ্যে উদ্বেগজনক তথ্য]

স্বাভাবিক ভাবেই ওই নীল উর্দির সেনাকে নিয়েই যাবতীয় কৌতূহল। ছবিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়ার পর নেটিজেনরা তাঁকে নিয়ে নানা মন্তব্য করতে শুরু করেন। কেউ তাঁকে ‘সুপারহিরো’, কেউ তাঁকে ‘রকেটম্যান’ বলে বিদ্রুপ করতে শুরু করেন।

যদিও কিম প্রশাসনের তরফে এখনও পর্যন্ত ওই বিচিত্র পোশাকের রকেটম্যানের পরিচয় নিয়ে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। তবে ‘মিডলবেরি ইনস্টিটিউট অফ ইন্টারন্যাশনাল স্টাটিজ’-এর বিশেষজ্ঞ জেফ্রি লুইসের মতে, সম্ভবত ওই ব্যক্তি প্যারাশ্যুটিস্ট। তাই ওরকম পোশাক রয়েছে তাঁর পরনে।

ওই ছবিটি ছাড়াও আরও বেশ কিছু ছবি প্রকাশ করা হয়েছে উত্তর কোরিয়ার তরফে। তার মধ্যে রয়েছে উত্তর কোরিয়ার বায়ুসেনার একটি উড়ান প্রদর্শনীও। যেখানে আকাশে ঝাঁকে ঝাঁকে বিমানের উড়ানের দিকে তাকিয়ে থাকতে দেখা গিয়েছে কিমকে। উল্লেখ্য, খাদ্য সংকটে জেরবার উত্তর কোরিয়া। তবুও সামরিক প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে চান না সেদেশের সর্বাধিনায়ক কিম।

[আরও পড়ুন: মায়ানমারে তুঙ্গে গৃহযুদ্ধ, বিদ্রোহীদের হামলায় নিহত বার্মিজ সেনার ৩০ জওয়ান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement