BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চিনে মাঝ আকাশে ভেঙে পড়ল যাত্রীবাহী বিমান, শতাধিক যাত্রীর মৃত্যুর আশঙ্কা

Published by: Paramita Paul |    Posted: March 21, 2022 2:09 pm|    Updated: March 21, 2022 2:56 pm

Plane carrying 133 crashes in China | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাব ডেস্ক: ভয়াবহ বিমান দুর্ঘটনা। মাঝ আকাশে ১৩৩ জন যাত্রী নিয়ে ভেঙে পড়ল চিনের (China Plane Crash) যাত্রীবাহী বিমান। সোমবার দুপুরে দক্ষিণ চিনের গুয়াংঝাউ প্রদেশের দুর্গম এলাকায় দুর্ঘটনাটি ঘটে। বিমানটি ভেঙে পড়া মাত্র পাহাড়ের জঙ্গলে আগুন ধরে যায়। কিন্তু এই দুর্ঘটনায় হতাহতের খবর এখনও স্পষ্ট নয়। তবে মনে করা হচ্ছে, বিমানের আর কেউই জীবিত নেই।  

জানা গিয়েছে, সোমবার কানমিং থেকে গুয়াংঝাউ আসছিল ৭৩৭ বোয়িং বিমানটি। সেই সময় গুয়াংঝি প্রদেশে আচমকাই একটি পাহাড়ের উপর ভেঙে পড়ে সেটি। তবে দুর্ঘটনার কারণ এখনও অজানা। চিনের প্রশাসনের তরফেও এ নিয়ে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। শেষ পাওয়া খবর অনুযায়ী, উদ্ধারকার্য চলছে যুদ্ধকালীন তৎপরতায়। তবে যাত্রীদের বেঁচে থাকার আশা ক্ষীণ। 

 

[আরও পড়ুন: ঝুলন্ত বাবা, বিছানা ও মেঝেয় পড়ে মা-মেয়ের দেহ, একই পরিবারের তিন সদস্যের রহস্যমৃত্যুতে চাঞ্চল্য]

এদিকে বিমানটি ভেঙে পড়তেই পাহাড়ে ভয়াবহ আগুন ধরে যায়। টুইটারে ভাইরাল হয়েছে সেই ছবি। জানা গিয়েছে, দুর্ঘটনার কবলে পড়া ৭৩৭ বোয়িং বিমানটি ছয় বছরের পুরনো। এদিন দ্য চায়না ইস্টার্স সংস্থার বিমানটি বেলা ১টা ১০ মিনিট নাগাদ কানমিং থেকে রওনা দিয়েছিল। ৩টে ৫ মিনিট নাগাদ গন্তব্যে পৌঁছনোর কথা ছিল। কিন্তু দুপুর ২টো ২২মিনিটের পর থেকে বিমানটির গতিবিধি আর ট্র্যাক করা যায়নি। 

 

প্রসঙ্গত, শেষবার ২০১০ সালে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছিল চিনের একটি বিমান। সেখানে থাকা ৯৬ জনের মধ্যে ৪৪ জন যাত্রীর মৃত্যু হয়েছিল। তবে গত দশকে চিনের বিমানের নিরাপত্তা বিশ্বের মধ্যে অন্যতম সেরা। তার পরেও কীভাবে এই দুর্ঘটনা ঘটল তা ভাবাচ্ছে ওয়াকিবহাল মহলকে। 

[আরও পড়ুন: যান্ত্রিক ত্রুটির জেরে গতিপথ বদল, দিল্লি-দোহা যাত্রীবাহী বিমানের জরুরি অবতরণ করাচিতে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে