Advertisement
Advertisement
PM Modi

দেখা হতেই কোলাকুলি মোদি-পুতিনের, একান্ত নৈশভোজে দুই রাষ্ট্রপ্রধান

রাশিয়ার প্রেসিডেন্টের বাসভবনে প্রধানমন্ত্রী মোদি। মঙ্গলবার দুপুরে দুই রাষ্ট্রপ্রধানের একান্ত বৈঠক হবে। তার পর দুই দেশের প্রতিনিধি দলের  সঙ্গে বৈঠক করবেন তাঁরা। তার আগে অবশ্য প্রাতঃরাশেও এক দফা আলোচনা হতে পারে।

PM Modi meets Russian President Putin for private dinner

ফাইল চিত্র।

Published by: Paramita Paul
  • Posted:July 8, 2024 11:12 pm
  • Updated:July 8, 2024 11:39 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্টের বাসভবনে একান্ত নৈশভোজে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রবাসী ভারতীয়দের সঙ্গে বৈঠক সেরেই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বাসভবনে পৌঁছে যান তিনি। দেখা হওয়া মাত্রই, দুজন দুজনকে জড়িয়ে ধরেন। হাসিমুখে করমর্দন করেই চলে যান নৈশভোজে।

এ প্রসঙ্গে ভারতীয় বিদেশমন্ত্রক তাদের এক্স হ্যান্ডলে লেখে, ‘দুই বিশ্বস্ত বন্ধু ও পার্টনারের সাক্ষাৎ। ব্যক্তিগত নৈশভোজে রাশিয়ার রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়েছেন ভ্লাদিমির পুতিন। বন্ধুত্ব উদযাপনের সময়।” দুজনের বেশকিছু ছবিও পোস্ট করেছে তারা। 

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: চোপড়া কাণ্ডের ভিডিও পোস্ট, সেলিম-মালব্যর বিরুদ্ধে FIR নির্যাতিতার]

দুদিনের রাশিয়া সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মস্কো পৌঁছতেই রাজকীয় অভ্যর্থনা পেলেন তিনি। তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন রাশিয়ার প্রথম উপ প্রধানমন্ত্রী ডেনিস মনতুরভ। মোদিকে শুধু স্বাগত জানানোই নয়, হোটেল পর্যন্ত পৌঁছেও দেন তিনি। এর পর প্রবাসী ভারতীয়দের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী। সেখান থেকে রওনা দেন পুতিনের সরকারি বাসভবনের উদ্দেশে। 

[আরও পড়ুন: ভূস্বর্গ ভয়ংকর! কাশ্মীরে সেনার কনভয়ে জেহাদি হামলা, শহিদ ৪ জওয়ান]

ক্রেমলিনে মুখপাত্র দিমিত্রি পেশকভ জানিয়েছেন, মঙ্গলবার দুপুরে দুই রাষ্ট্রপ্রধানের একান্ত বৈঠক হবে। তার পর দুই দেশের প্রতিনিধি দলের  সঙ্গে বৈঠক করবেন তাঁরা। তার আগে অবশ্য প্রাতঃরাশেও এক দফা আলোচনা হতে পারে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মাঝেই মোদির মস্কো সফর নিঃসন্দেহে কূটনৈতিকভাবে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। যুদ্ধ আবহে দু দেশের মধ্যে কী আলোচনা হয়, ইউক্রেন যুদ্ধ নিয়ে রাশিয়ার মাটি থেকে মোদি কী বার্তা দেন, তার দিকে তাকিয়ে গোটা বিশ্ব। 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ