BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ফুটফুটে সন্তানের জন্ম দিলেন ব্রিটিশ রাজবধূ মেগান, কী নাম সদ্যোজাতের?

Published by: Abhisek Rakshit |    Posted: June 7, 2021 9:00 am|    Updated: June 7, 2021 9:00 am

Prince Harry, Meghan Name New Baby Daughter After Queen, Princess Diana | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খুশির হাওয়া ব্রিটেনের রাজপরিবারে। সাসেক্সের ডিউক ও ডাচেস প্রিন্স হ্যারি (Prince Harry) ও মেগান মর্কেল (Meghan Markle)-এর সংসারে এল নতুন অতিথি। ছেলে আর্চির পর এবার কন্যাসন্তানের জন্ম দিলেন মেগান। রানি এলিজাবেথ (Queen Elizabeth) এবং প্রিন্স হ্যারির মা প্রয়াত প্রিন্সেস ডায়না- দুজনের নাম মিলিয়ে রাজ পরিবারের নতুন অতিথির নামকরণ করা হয়েছে লিলিবেট ‘লিলি’ ডায়না মাউন্টব্যাটেন-উইন্ডসোর। শনিবার এক বিবৃতিতে নিজেদের দ্বিতীয় সন্তান ভূমিষ্ঠ হওয়ার কথা জানিয়েছেন প্রিন্স হ্যারি এবং মেগান।

বিবৃতিতে জানানো হয়েছে, শুক্রবার স্থানীয় সময় ১১টা ৪০ মিনিটে আমেরিকার ক্যালিফোর্নিয়ার একটি হাসপাতালে হ্যারি-মেগানের দ্বিতীয় সন্তান জন্মগ্রহণ করে। জন্মের পর নবজাতকের ওজন সাড়ে তিন কিলোগ্রাম হয়েছে। মা এবং শিশু— দু’জনেই সুস্থ রয়েছেন বলেও জানানো হয়েছে ওই সরকারি বিবৃতিতে। তাতে বলা হয়েছে, ‘৪ জুন ক্যালিফোর্নিয়ার সান্টা বারবারায় লিলিবেট ‘লিলি’ ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসরের জন্ম হয়েছে। হ্যারির প্রমাতামহীর ডাকনাম অনুযায়ী মেয়ের নামের সঙ্গে লিলি যুক্ত হয়েছে। পাশাপাশি ওয়েলসের প্রয়াত রাজকুমারী তথা হ্যারির মা ডায়ানার নামও তাঁর মেয়ের নামের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে। ইতিমধ্যে এই খবর প্রকাশ্যে আসতেই বিশ্বজুড়ে অনেকেই প্রিন্স হ্যারি এবং মেগানকে শুভেচ্ছা জানিয়েছেন। ইতিমধ্যে হ্যারি-মেগানকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছে ব্রিটেনের রাজপরিবার, প্রধানমন্ত্রী বরিস জনসন।

 

[আরও পড়ুন: ‘কোনও আইন ভাঙিনি, চিকিৎসা করাতেই দেশ ছাড়ি,’ ডোমিনিকা হাই কোর্টে সাফাই চোকসির]

প্রসঙ্গত, ২০১৮ সালের মে মাসে মার্কিন অভিনেত্রী মেগানকেই জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছিলেন প্রিন্স হ্যারি। সে বছর মে মাসে উইন্ডসোর কাসলে বিয়ে সেরেছিলেন তাঁরা। বছর খানেক পরই মেগানের কোল আলো করে আসে ছেলে আর্চি। আর গত বছরের গোড়ায় জীবনের কঠিন সিদ্ধান্ত নেন ডিউক ও ডাচেস। জানিয়ে দেন, রাজ পরিবার ত্যাগ করতে চলেছেন তাঁরা। স্বনির্ভর হবেন, সাধারণ জীবনযাপন করবেন বলে ছাড়েন রাজপ্রাসাদ। ত্যাগ করেন রাজকীয় উপাধি, সুযোগ-সুবিধাও। নতুন করে জীবন শুরুর তাগিদে কানাডায় পাড়ি জমান। স্ত্রী মেগান ও ছেলে আর্চিকে নিয়ে নতুন বাসা খুঁজে নিয়েছেন প্রিন্স হ্যারি (Prince Harry)। ভিক্টোরিয়া, কানাডার সবচেয়ে অভিজাত এলাকা এবং ব্রিটিশদের অত্যন্ত পছন্দের জায়গাতেই বাড়ি নেন। তবে সম্প্রতি ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের (Queen Elizabeth II) স্বামী যুবরাজ ফিলিপের (Prince Philip) মৃত্যুতে রাজ পরিবারে নেমে এসেছিল শোকের ছায়া। কিন্তু এবার অবশ্য সেই পরিবারেই এল নয়া খুশির খবর।

[আরও পড়ুন: শরীরে ৩০ বার ভোল বদলেছে করোনা, ২১৬ দিন ধরে আক্রান্ত HIV পজিটিভ মহিলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement