BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ইমরানের ‘উসকানি’র পরই লন্ডনে ‘আক্রান্ত’ প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ

Published by: Paramita Paul |    Posted: April 3, 2022 10:43 am|    Updated: April 3, 2022 11:05 am

Report claims former Pakistan PM Nawaz Sharif attacked in London by activist of Imran Khan's party | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আস্থা ভোটের আদেই অনুগামীর রাস্তায় নামার ডাক দিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Pakistan PM Imran Khan)। যা দেখে ওয়াকিবহাল মহল আশঙ্কা প্রকাশ করেছিল, যে পাক প্রধানমন্ত্রী কার্যত অশান্তিতে ইন্ধন দিচ্ছেন। তাঁদের আশঙ্কাই সত্যি হল। অভিযোগ, লন্ডনে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ আক্রান্ত হয়েছেন। তাও আবার ইমরানের দল পাকিস্তানের তেহরকি-ই-ইনসাফের (PTI) সদস্যের হাতে। এর পরই ইমরান খানের গ্রেপ্তারির দাবিতে সরব হয়েছেন নওয়াজকন্যা মরিয়ম।

রবিবার পাকিস্তানের সংসদে ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ হতে চলেছে। তার আগে অনুগামীদের পথে নেমে প্রতিবাদ দেখানোর আহ্বান জানিয়েছিলেন তিনি। পাকিস্তানের সংবাদমাধ্যমের রিপোর্ট বলছে, এর পরই আক্রান্ত হন বর্তমানে লন্ডন নিবাসী নওয়াজ শরিফ (Nawaz Sharif)। শনিবার পশ্চিম লন্ডনের একটি রেস্তরাঁয় বচসা বাঁধে। পরে তা হাতাহাতি পর্যন্ত গড়ায়। প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে বাঁচাতে গিয়ে জখম হন তাঁর দেহরক্ষীও বলে দাবি। অভিযোগ, ইমরানের দলের সদস্যের হাতেই আক্রান্ত হয়েছেন নওয়াজ। এর পরই ইমরানের দল বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি উঠছে। 

 

[আরও পড়ুন: ‘মসজিদে মাইক বাজানো বন্ধ করতে হবে, নাহলে…’, রমজানের শুরুতেই হুঙ্কার রাজ ঠাকরের]

এই ঘটনার পরই ইমরানের গ্রেপ্তারির দাবিতে সরব নওয়াজকন্যা মরিয়ম। তিনি জানান, শাসকদলের যারা অশান্তি ছড়াতে চাইছে তাদের জেলবন্দি করা উচিত। রাষ্ট্রদ্রোহ, উসকানির অভিযোগ ইমরান খানকে গ্রেপ্তার করা প্রয়োজন। ওদের কেউ যেন ছাড়া না পায়। উল্লেখ্য, আস্থা ভোটে ইমরান পরাজিত হলে পাকিস্তানের প্রধানমন্ত্রীর কুরসিতে বসবেন নওয়াজের ভাই শাহবাজ শরিফ। 

 

প্রসঙ্গত, আস্থাভোটের একদিন আগে দিনভর ‘ভিকটিম কার্ড’ খেলে গেলেন ইমরান। এদিন সাধারণ নাগরিক তথা পাক যুবসমাজের জন্য একাধিকবার বার্তা দিয়েছেন ইমরান। অভিযোগ করেছেন, তাঁর সরকার ফেলতে ষড়যন্ত্র চলছে। পাকিস্তানের ‘কাপ্তান’ বার্তা দিয়েছেন, তাঁর সঙ্গে যা হচ্ছে সেটা তিনি মেনে নিতে রাজি নন। 

[আরও পড়ুন: ৫ হাসপাতালে ১৪ ঘণ্টা ধরে ঘুরেও মিলল না চিকিৎসা, দুর্গাপুরে পথেই মৃত্যু জখম বৃদ্ধের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে