৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুতিনের আয়ু আর মাত্র ৩ বছর, অন্ধ হতে বসেছেন রুশ প্রেসিডেন্ট! ফাঁস চাঞ্চল্যকর রিপোর্ট

Published by: Monishankar Choudhury |    Posted: May 30, 2022 8:28 pm|    Updated: May 30, 2022 8:39 pm

Russian President Vladimir Putin Has three Years To Live, Claims Spy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্রুত ফুরিয়ে আসছে সময়। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আয়ু বাকি আরও বড়জোর তিন বছর! দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত পুতিনের দৃষ্টিশক্তিও নাকি ক্রমে দুর্বল হয়ে আসছে। এক চাঞ্চল্যকর রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য ইন্ডিপেনডেন্ট’-এ প্রকাশিত এক প্রতিবেদনে রুশ প্রেসিডেন্টকে নিয়ে চাঞ্চল্যকর দাবি করা হয়েছে। রুশ গুপ্তচর সংস্থা ‘ফেডারেল সিকিউরিটি সার্ভিস’-এর (FSB) এক গোয়েন্দা আধিকারিককে উদ্ধৃত করা হয়েছে ওই প্রতিবেদনে। বলা হয়েছে, ক্যানসারে আক্রান্ত পুতিন (Vladimir Putin)। আরও বড়জোর তিন বছর তাঁর আয়ু বাকি। দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত রুশ প্রেসিডেন্টের দৃষ্টিশক্তিও নাকি ক্রমে দুর্বল হয়ে আসছে। প্রতিবেদনটিতে দাবি করা হয়েছে, বর্তমানে ব্রিটেনে বসবাসরত প্রাক্তন রুশ চর বরিস কারপিচকভকে গোপনে বার্তা পাঠান ওই এফএসবি অফিসার। সেখানেই পুতিনের শারীরিক পরিস্থিতির বর্ণনা দেন তিনি।

[আরও পড়ুন: শহর রক্ষায় গাফিলতি, খারকভের নিরাপত্তা প্রধানকে বরখাস্ত করলেন জেলেনস্কি]

কারপিচকভকে পাঠানো রুশ গোয়েন্দার বার্তার কিছুটা অংশ তুলে ধরা হয়েছে সংবাদমাধ্যম news.com.au.-তে। সেখানে নাকি বলা হয়েছে, “আমাদের বলা হয়েছে তিনি (পুতিন) নাকি প্রচণ্ড মাথাব্যথায় ভোগেন। টিভিতে কথা বলার সময় সবকিছু কাগজে বড় অক্ষরে লিখে দিতে হয়। তাঁর চোখের দৃষ্টি ক্রমে কমে আসছে।”

এদিকে, পুতিনের শারীরিক পরিস্থিতি নিয়ে সমস্ত জল্পনা উড়িয়ে দিয়েছেন রুশ বিদেশমন্ত্রী সের্গেই লাভরভ। রবিবার এক ফরাসি সংবাদমঅধ্যমে লাভরভ স্পষ্ট বলেন, “পুতিনের কোনও শারীরিক সমস্যা নেই। আমার মনে হয় না মানসিকভাবে সুস্থ মানুষ তাঁর শরীরের রোগের কোনও উপসর্গ খুঁজে পাবেন। আগামী অক্টোবরে ৭০ বছরে পা দেবেন তিনি। রোজই জনসমক্ষে আসেন পুতিন। আপনারা তাঁকে টিভিতে দেখতে পাবেন। তাঁর ভাষণ শুনতে পাবেন।”

ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই বেশ কয়েকটি রিপোর্টে পুতিন অসুস্থ বলে দাবি করা হয়। দাবি করা হয়েছে, অস্ত্রোপচারের জন্য দ্রুত লোকচক্ষুর আড়ালে চলে যাবেন ক্যানসার আক্রান্ত পুতিন। তাঁর অনুপস্থিতিতে দেশের রাশ থাকবে রুশ নিরাপত্তা পরিষদের প্রধান নিকোলাই পেত্রোশেভের হাতে। এবার প্রশ্ন হচ্ছে, কেন পেত্রোশেভের হাতে সাময়িকভাবে ক্ষমতা ছাড়ছেন পুতিন? উত্তর, ইউক্রেন অভিযানের আসল কারিগর এই পেত্রোশেভ। তিনিই পুতিনকে বিশ্বাস করিয়েছেন যে কিয়েভ নব্য-নাৎসিদের গড় হয়ে উঠেছে। তাছাড়া, সোভিয়েত আমলে কুখ্যাত গুপ্তচর সংস্থা কেজিবির প্রধান ছিলেন তিনি। তারপর রুশ গোয়েন্দা সংস্থা এফএসবি’র প্রধান পদেও বসেন তিনি।

[আরও পড়ুন: শরীর খারাপ পুতিনের! যুদ্ধের আবহে ‘অমর’ রুশ প্রেসিডেন্টকে ঘিরে তুঙ্গে জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে