BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আমেরিকায় ক্রিসমাস প্যারেডে নাশকতা! জনতাকে পিষে দিল বেপরোয়া গাড়ি, হতাহত বহু

Published by: Kishore Ghosh |    Posted: November 22, 2021 12:22 pm|    Updated: November 22, 2021 1:40 pm

Several Dead In US As SUV Rams Christmas Parade | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আমেরিকায় (America) উইসকনসিনের (Wisconsin) ওয়াউকেশাতে (Waukesha) ক্রিসমাস প্যারেডে ( Christmas parade) একটি স্পোর্টস ইউটিলিটি গাড়ি পিষে দিল বহু লোককে।মর্মান্তিক ঘটনায় কমপক্ষে ২০ জন হতাহত হয়েছেন। ঘটনাটি নাশকতারও হতে পারে মনে করছে স্থানীয় প্রশাসন।

ওয়াউকেশাতে বাৎসরিক ক্রিসমাস প্যারেড অনুষ্ঠান প্রতিবছরই হয়ে থাকে। অন্যবারের মতোই প্যারেড দেখতে রাস্তায় ও রাস্তার দু’পাশে বহু মানুষ জমায়েত করেছিল। রবিবার স্থানীয় সময় বিকেল সাড়ে চারটে নাগাদ আচমকাই একটি স্পোর্টস ইউটিলিটি গাড়ি সেই ভিড়কে পিষে দিয়ে দ্রুত গতিতে বেরিয়ে যায়।  এর ফলে ২০ জনের বেশি মানুষ হতাহত হয়েছে বলে মনে করছে পুলিশ। গুরুতর আহত ২২ জনকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। তাদের মধ্যে ১২ জন শিশুও রয়েছে।

ঘটনায় জড়িত থাকা সন্দেহে একজন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে ওয়াউকেশার পুলিশ। ওয়াউকেশার ঘটনায় জড়িত ঘাতক গাড়িটিকে মিলওয়াকি থেকে প্রায় ৩২ কিলোমিটার পশ্চিম থেকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে ওয়াউকেশা পুলিশ।  

[আরও পড়ুন: অবশেষে মুক্তি পেলেন সুদানের প্রধানমন্ত্রী হামদক, তুলে নেওয়া হল গৃহবন্দির নির্দেশ]

ঘটনাটি সন্ত্রাসবাদী হামলা কিনা তা এখনও জানা যায়নি। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওতে দেখা গিয়েছে, একটি লাল এসইউভি ক্রিসমাস প্যারেডের মধ্য দিয়ে দ্রুত গতিতে চলে যাচ্ছে। গাড়ির ধাক্কা থেকে বাঁচতে বহু মানুষ এদিক-ওদিক ছোটাছুটি করছেন। অন্য একটি ভিডিওতে দেখা যায়, পুলিশ গাড়িটিকে থামানোর জন্য গুলি চালাচ্ছে। সেই সময় রাস্তার একটি ব্যারিয়ার ভেঙে গাড়িটি চলে যায়।

টুইটারে পোস্ট হওয়া ওয়াউকেশারের কয়েকটি ছবি ও অন্য ভিডিওতে দেখা গিয়েছে, ঘটনার পর ক্রিসমাস লাইটে সাজানো রাস্তায় পুলিশের গাড়ি এবং অ্যাম্বুল্যান্স ভিড় করে দাঁড়িয়ে রয়েছে। পুলিশের পাশাপাশি আহতদের আত্মীয়-বন্ধুরাও আক্রান্তদের হাসপাতালে পৌঁছানোর কাজে হাত লাগাচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে