৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফের লন্ডনের রাস্তায় খুন, ব্যাগ হাতাতে ধারাল অস্ত্রের কোপ দুষ্কৃতীদের, প্রাণ গেল শিখ কিশোরের

Published by: Sucheta Sengupta |    Posted: November 26, 2021 4:08 pm|    Updated: November 26, 2021 4:08 pm

Sikh teenager stabbed to death in West London for robbery | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ব্রিটেনে (UK)নৃশংসভাবে খুন হল ভারতীয় বংশোদ্ভুত শিখ কিশোর। পশ্চিম লন্ডনের ছুরিকাহত হয়ে মৃত্যু হয়েছে অস্মিত সিং নামে বছর ষোলর ছেলে। হত্যাকাণ্ড নিয়ে স্কটল্যান্ড ইয়ার্ড (Scotland Yard) মামলা দায়ের করেছে, শুরু হয়েছে তদন্ত। অস্মিতের মৃত্যুতে কার্যত অসহায় তার পরিবার। হতবাক বন্ধুরা। তাদের দাবি, নামী ব্র্যান্ডের ব্যাগের মতো দেখতে একটি ব্যাগ সবসময় ব্যবহার করত অস্মিত। তা নিয়ে বচসার জেরেই তাকে খুন হতে হয়েছে। পুলিশ তদন্তে নামলেও কেউ গ্রেপ্তার হয়নি এখনও।

পশ্চিম লন্ডনের (West London) র‌্যালে রোডের বাসিন্দা অস্মিত। তার মা অসুস্থ, বাড়িতে প্রায় শয্যাশায়ী। সেই কারণে সংসার চালাতে অস্মিত বাড়ির পাশেই একটি দোকানে পার্টটাইম কাজ করত। বুধবার সেই দোকান বন্ধ করে ফেরার পথেই খুন হয় লন্ডনের শিখ (Sikh) কিশোর। তাকে ঘিরে ধরে একদল দুষ্কৃতী ধারালো অস্ত্র দিয়ে উপুর্যপরি আঘাত করে। সঙ্গে সঙ্গে একটি অ্যাম্বুল্যান্স ডেকে অস্মিতকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি। চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন তাকে। 

[আরও পড়ুন: শতবর্ষ পুরনো যৌথ ব্যবসায় ভাঙন! সম্পত্তির ভাগাভাগি চেয়ে আদালতে হিন্দুজা পরিবার]

যে দোকানে অস্মিত কাজ করত, সেই মালিকের বক্তব্য, ”আমার বিশ্বাসই হচ্ছে না, কেউ ওকে এভাবে খুন করতে পারে। পুলিশ এসে আমার দোকানের সব সিসিটিভি (CCTV) ফুটেজ পরীক্ষা করেছে।”অস্মিতের এক বন্ধুর কথায়, ”ও সবসময় একটি ব্যাগ ব্যবহার করত, সেটি হুবহু এক নামী ব্র্যান্ডের ব্যাগে মতো দেখতে। তা নিয়ে অনেকেই ভুল বুঝত। আমার ধারণা, ওই ব্যাগ ছিনিয়ে নিতেই কেউ ওকে খুন করেছে।” মেট্রোপলিটান পুলিশ জানাচ্ছে, হত্যাকাণ্ডকে গুরুত্ব দিয়ে হোমিসাইড শাখার আধিকারিকদের তদন্তে নামানো হয়েছে। তাঁরা ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করে তদন্ত করছেন। পাশাপাশি, প্রত্যক্ষদর্শীদের কাছে পুলিশের আবেদন, সন্দেহজনক কোনও ব্যক্তি বা ঘটনা চোখে পড়লে অবশ্যই তদন্তকারীদের জানাতে হবে।

[আরও পড়ুন: একদিনের প্রধানমন্ত্রী! শপথ নিয়েই পদত্যাগ সুইডেনের ডেমোক্র্যাট নেত্রীর]

লন্ডন শহরের রাস্তায় চলতি বছর খুন হওয়ার ব্যক্তির সংখ্যা মোট ২৮ জন। অস্মিত সিংয়ের খুনের ঘটনায় গর্জে উঠেছে সেখানকার শিখ সম্প্রদায়ের সদস্যরা। দোষীদের কঠোর শাস্তির দাবি উঠেছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে