BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

OMG! মায়ের মোবাইল থেকে ১১ লক্ষ টাকার অ্যাপ কিনল ছ’বছরের শিশু! তাজ্জব গোটা পরিবার

Published by: Paramita Paul |    Posted: December 14, 2020 6:05 pm|    Updated: December 14, 2020 6:23 pm

Six-year-old boy spends over Rs 11 lakh on iPad using mom's account | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মায়ের মোবাইল নিয়ে খেলছিল ছ’বছরের ছেলে। সেই খেলার ছলেই মায়ের অ্যাকাউন্ট থেকে গচ্চা গেল কয়েক হাজার ডলার। ভারতীয় মুদ্রায় যার মূল্য অন্তত ১১ লক্ষ টাকা। কীভাবে গচ্চা গেল এত টাকা?

নিউ ইয়র্ক পোস্টের খবর অনুযায়ী, জেসিকা জনসনের ছেলে অ্যাপলের (Apple) ভারচুয়াল স্টোর থেকে একাধি্ক অ্যাপ কিনেছে। তার দরুণই অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হয়েছে। বিষয়টি সামনে আসতেই মাথায় হাত পড়েছে জেসিকা।

[আরও পড়ুন : খুনেই আনন্দ! ৫০ বছর পর রহস্যফাঁস ‘জোডিয়াক কিলারে’র গোপন বার্তার]

জানা গিয়েছে, গত জুলাই মাসের ঘটনা। ৮ জুলাই জেসিকার অ্যাকাউন্ট থেকে ২৫ বার টাকা কাটে। এরপরই পুলিশের দ্বারস্থ হন তিনি। ভেবেছিলেন কোনও জালিয়াতের খপ্পরে পড়েছেন তিনি। অ্যাকাউন্টে অ্যাপল স্টোরে টাকা ট্রান্সফার হওয়ার কথা উল্লেখ ছিল। যা দেখে জেসিকা ভেবেছেন কোনও ভুয়ো সংস্থা অ্যাপলের নাম করে টাকা হাতিয়েছে। ছ’মাস পর বিষয়টা স্পষ্ট হল।

জেসিকার ছেলে জর্জ জনসন জুলাই মাস থেকেই অনলাইন গেমিং-এর জন্য মায়ের আইপ্যাড ব্যবহার করছিল। সেই সময় থেকেই জেসিকার অ্যাকাউন্ট থেকে টাকা কাটতে শুরু করে। ৮ জুলাই ২৫ বার টাকা কেটেছিল। পরে জানতে পারেন, তাঁর ছেলে একের পর এক অ্যাপ আপডেট করেছে। কিন্তু এখন আর কিছু করার নেই।

[আরও পড়ুন : খুনেই আনন্দ! ৫০ বছর পর রহস্যফাঁস ‘জোডিয়াক কিলারে’র গোপন বার্তার]

অ্যাপলের কাছ টাকা ফেরত  চেয়েছিলেন জেসিকা। কিন্তু তাঁর অনুরোধ খারিজ করে দিয়েছে কর্তৃপক্ষ। কারণ ৬০ দিনের মধ্যে ওই আবেদন জানাননি তিনি। অ্যাপেলের পালটা অভিযোগ, জেসিকার উচিৎ ছিল অ্যাই প্যাডের প্যারেনটাল লক অন রাখা। তিনি তা করেননি। তাই এই কাণ্ড ঘটেছে।

এদিকে লকডাউনে জেসিকার আর্থিক অবস্থা আরও খারাপ হয়েছে। তিনি জানিয়েছেন, তাঁর বেতনের ৮০ শতাংশ কেটে নেওয়া হচ্ছে। পরিবার চালাতে সম্পত্তি বন্ধক রাখতে হচ্ছে। এমন অবস্থায় অ্যাপেল ওই টাকা ফেরত দিলে তাঁর উপকার হত।

[আরও পড়ুন : বৃদ্ধাশ্রমে উপহার দিতে এসে এ কী করলেন সান্তা ক্লজ! করোনা আক্রান্ত ৭৫ আবাসিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে