BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আমেরিকায় ফের বন্দুকবাজ আতঙ্ক! TikTok-এর ‘স্কুল শুটিং চ্যালেঞ্জে’র ধাক্কায় বন্ধ বহু স্কুল

Published by: Biswadip Dey |    Posted: December 18, 2021 6:13 pm|    Updated: December 18, 2021 6:13 pm

Some US schools closed as TikTok challenge warns of shooting, bomb threats। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বন্দুকবাজ আতঙ্ক আমেরিকায় (US)। তবে এবার সৌজন্যে টিকটক (TikTok)। একটি ভিডিও ভাইরাল (Viral video) হয়ে যেতেই ছড়িয়ে পড়ে ত্রাস। সেই ভিডিওয় হুঁশিয়ারি দেওয়া হয়েছিল স্কুলে স্কুলে গুলি ও বোমাবাজি চলবে। আর তারপরই স্কুলে স্কুলে শিক্ষক, অভিভাবক ও পড়ুয়াদের মধ্যে সতর্কতা অবলম্বন করতে দেখা যায়। ওই হুঁশিয়ারিকে ‘চ্যালেঞ্জ’ হিসেবে জানানো হয়েছিল টিকটকের ভিডিওটিতে।

শেষ পর্যন্ত অবশ্য আশঙ্কা অমূলক বলেই জানা যায়। তবে আমেরিকার উটা প্রদেশের সল্ট লেক সিটিতে এক পড়ুয়ার ব্যাগে বন্দুক পাওয়া গিয়েছিল। তাকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া আর কোথাও কোনও বন্দুকবাজের দেখা মেলেনি।

[আরও পড়ুন: Karachi Blast: ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল করাচি, মৃত অন্তত ১০]

কিন্তু ওই ভিডিও আতঙ্কে শুক্রবার গোটা দিনটাই সন্ত্রস্ত ছিল নিউ ইয়র্ক, মন্টানা, ইলিনয়েস, কানেক্টিকাট, অ্যারিজোনা, পেনসিলভ্যানিয়ার মতো প্রদেশগুলিতে স্কুল চত্বরে পুলিশ প্রহরা ছিল। বিপদ এড়াতে আগাম সতর্কতা অবলম্বন করতে বন্ধ করে দেওয়া হয় বহু স্কুল।

কিন্তু আতঙ্কের উৎস টিকটক ভিডিওটি কার বানানো? এখনও পর্যন্ত মনে করা হচ্ছে, অ্যারিজোনায় বানানো হয়েছিল ওই ভিডিওটি। কিন্তু কে বা কারা এর পিছনে রয়েছে তা এখনও জানা যায়নি। বাল্টিমোর কাউন্টি পাবলিক স্কুলের টুইটার হ্যান্ডলে একটি পোস্টে জানানো হয়েছে, তদন্তকারী সংস্থা এখনও পর্যন্ত যা তদন্ত করেছে, তা থেকে এটা নিশ্চিত অ্যারিজোনাতেই ভিডিওটি তোলা হয়েছে। এদিকে ইতিমধ্যেই টিকটক জানিয়েছে, তারা সবরকম সাহায্য করতে প্রস্তুত। অত্যন্ত গুরুত্ব সহকারে এই বিষয়টিকে তারা দেখছে।

[আরও পড়ুন: ইসলামিক স্টেটে রয়েছে ৬৬ ভারতীয় বংশোদ্ভূত জঙ্গি, উদ্বেগজনক দাবি মার্কিন রিপোর্টে]

আমেরিকার স্কুলে গুলি চালানোর ঘটনা নতুন নয়। একেবারে সম্প্রতি একটি স্কুলে গুলি চালানোর ঘটনা ঘটেছিল। গত ৩০ নভেম্বর এক ১৫ বছরের কিশোর অক্সফোর্ড হাইস্কুলের ভিতরে গুলি চালায়। মারা যায় ৪ জন। আহত হয় ৭ জন। স্বাভাবিক ভাবেই এই পরিস্থিতিতে টিকটকের ভিডিও ঘিরে তৈরি হল আতঙ্কের আবহ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে