BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টিকা না নিলে নিষেধাজ্ঞার মুখে পড়তে হবে, দেশবাসীকে হুঁশিয়ারি ফরাসি প্রেসিডেন্টের

Published by: Kishore Ghosh |    Posted: January 6, 2022 3:15 pm|    Updated: January 6, 2022 3:19 pm

Strict restrictions will be imposed on immunized people, warns French President | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাঁরা ফ্রান্সে (France) প্রাণঘাতী করোনা ভাইরাসের টিকা (Covid 19 Vaccination) নেননি, তাঁদের জীবন তিনি জটিল করে তুলবেন। টিকা না নেওয়া ফরাসী নাগরিকদের এমনই সতর্ক বার্তা দিয়েছেন সে দেশের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ (Emmanuel Macron)। একটি পত্রিকায় ইন্টারভিউ দিতে গিয়ে ম্যাক্রোঁ বলেন, যাঁরা এতবার করে বলার পরেও, দেশে এতখানি দুর্যোগের পরেও টিকা নেননি, আমি সত্যি সত্যিই তাঁদের সঙ্গে ঝামেলা করবো এবং এর শেষ দেখে ছাড়ব।

তবে দেশের বিরোধী দলের নেতারা ম্যাক্রোঁর এমন কড়া ভাষার নিন্দা করেছেন। মঙ্গলবার এক সাক্ষাৎকারে ম্যাক্রোঁ বলেন, তিনি লোককে টিকা দিতে জোর করবেন না। কিন্তু সামাজিক কর্মকাণ্ডে টিকাবিহীন লোকদের অংশগ্রহণে বিপুল বিধিনিষেধ আরোপ করবেন। আর এর মাধ্যমেই করোনার টিকাকরণে লোকের আগ্রহ বাড়বে বলে তিনি আশা করছেন।

[আরও পড়ুন: ব্ল্যাক লাইভস আন্দোলনে অংশ নেওয়ার বদলা? জর্জ ফ্লয়েডের চার বছরের নাতনিকে গুলি]

তাঁর সংযোজন, আমি টিকা না দেওয়া লোকদের জেলে পাঠাবো না। বরং বলব, ১৫ জানুয়ারি থেকে আপনারা রেস্তোরাঁয় যেতে পারবেন না। আপনারা কফি খেতে পারবেন না, আপনি থিয়েটার এবং সিনেমা হলেও যেতে পারবেন না। এতেই যথেষ্ট কাজ হবে।

[আরও পড়ুন: যা-ই ঘটুক, কখনওই পরমাণু অস্ত্র ব্যবহার নয়, শপথ চিন-সহ পাঁচ শক্তিধর রাষ্ট্রের]

চলতি সপ্তাহে ফরাসি সরকার (France Government) একটি আইন পাশ করতে চলেছে যা অনুসারে সরকারি বিভিন্ন জায়গায় এবং পরিবহনে যেতে চাইলে টিকা দেওয়ার প্রমাণ দেখাতে হবে। আশা করা হচ্ছে এই সপ্তাহে ভোটের মাধ্যমে এই আইন পাশ করা হবে। তবে এই ঘটনায় দেশটির টিকা বিরোধীরা বেজায় নারাজ। এমনকী এহেন আইন পাশ করতে চাওয়ায় দেশটির মন্ত্রীদের হত্যার হুমকিও দিচ্ছেন টিকা বিরোধীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে