BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আক্রান্ত ঘনিষ্ঠ সেনা আধিকারিক, রোজ করোনা পরীক্ষা করাবেন ট্রাম্প

Published by: Monishankar Choudhury |    Posted: May 9, 2020 9:10 am|    Updated: May 9, 2020 9:10 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় কিছুতেই থামছে না করোনার মৃত্যুমিছিল।এবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক ঘনিষ্ঠ সেনা আধিকারিকের শরীরে থাবা বসিয়েছে কোভিড-১৯। তারপরই ট্রাম্প জানালেন, রোজ করোনার পরীক্ষা করাতে তিনি রাজি আছেন। যদিও ওই সেনা আধিকারিক এর সঙ্গে তাঁর যোগাযোগ খুব কমই হয়েছে।

[আরও পড়ুন: আমেরিকার জাতীয় প্রার্থনা দিবসে হোয়াইট হাউসে উচ্চারিত বৈদিক শান্তি মন্ত্র]

ট্রাম্প ঘনিষ্ঠ সেনা আধিকারিকের শরীরে করোনা ভাইরাস মেলার পরই রীতিমতো চঞ্চল্য ছড়ায় হোয়াইট হাউসে। মার্কিন ক্ষমতার নিয়ন্ত্রণ কেন্দ্রে আধিকারিক ও কর্মীদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। এহেন পরিস্থিতিতে বৃহস্পতিবার সাংবাদিকদের প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, “কিছুক্ষণ আগেই করোনার পরীক্ষা করালাম। গতকালও করিয়েছি। ভাইস প্রেসিডেন্ট মাইকও টেস্ট করিয়েছে। আমাদের দু’জনের রিপোর্টই নেগেটিভ এসেছে। তবে কোনও পরীক্ষাই নিখুঁত হয় না। তাই আমি রোজ টেস্ট করাব।” আক্রান্ত সেনা আধিকারিকের সঙ্গে তাঁর সংস্পর্শ নিয়ে প্রশ্ন করা হলে ট্রাম্প বলেন, “ওঁর সঙ্গে খুবই সামান্য ব্যক্তিগত সাক্ষাৎ হয়েছে আমার। ওঁকে চিনি। খুব ভাল মানুষ। মাইকের (ভাইস প্রেসিডেন্ট) সঙ্গেও খুবই কম দেখা সাক্ষাৎ হয়েছে ওঁর।”

এদিকে, সতর্কতা অবলম্বন করে এবার থেকে প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট-সহ হোয়াইট হাউসের সমস্ত কর্মীদের রোজ করোনা পরীক্ষা করা হবে। এদিনও চিনের নাম না করে কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন ট্রাম্প। তাঁর মতে, বিশ্বজুড়ে করোনা ভাইরাস ছড়িয়ে দেওয়ার নেপথ্যে রয়েছে চিনের অপদার্থতা। তিনি বলেন, “একেবারে গোড়াতেই এটা থামানো যেত। সেটা করা সহজ‌ও হতো। কিন্তু কিছু একটা ঘটেছে, নিশ্চই ঘটেছে।” চিনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে একটি টাস্কফোর্স গঠন করার প্রস্তাব দিয়েছেন রিপাবলিকান নেতা কেভিন ম্যাকার্থি। অন্যদিকে, আর‌ও চার রিপাবলিকান সেনেটর ট্রাম্পের কাছে আরজি জানিয়েছেন, আগামী ৬০ দিনের জন্য এইচ ১বি-সহ সমস্ত ওয়ার্ক ভিসা স্থগিত করা হোক। তবে নতুন ভিসার ক্ষেত্রে এই স্থগিতাদেশ একবছর অথবা যতদিন না বেকারত্বের হার কমছে ততদিন পর্যন্ত জারি রাখার আরজি জানানো হয়েছে।    

[আরও পড়ুন: ভারতীয় বংশোদ্ভূত স্ত্রীকে ডিভোর্স দিয়ে ২৫০ বছরের রেকর্ড ভাঙলেন বরিস জনসন]            

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement