BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রবল ঝঞ্ঝায় ইস্তানবুলে দুর্ঘটনাগ্রস্ত যাত্রীবাহী বিমান, মৃত ৩  

Published by: Monishankar Choudhury |    Posted: February 6, 2020 11:24 am|    Updated: February 6, 2020 11:24 am

Turkey plane: 3 dead, 179 hurt as jet skids off runway in Istanbul

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইস্তানবুল বিমানবন্দরে দুর্ঘটনাগ্রস্ত যাত্রীবাহী বিমান। অবতরণের সময় রানওয়েতে পিছলে বিমানটি ভেঙে তিন টুকরো হয়ে যায়। এই ঘটনায় মৃত্যু হয়েছে তিনজনের। তবে  বরাত জোরে প্রাণে বেঁচে গিয়েছেন ১৭০ জন যাত্রী।

বিবিসি সূত্রে খবর, দুর্ঘটনাগ্রস্ত বিমানটি বাজেট ক্যারিয়ার ‘পেগাসস এয়ারলাইন্স’ নামের বিমান সংস্থার। বুধবার বোয়িং বিমানটিতে সফর করছিলেন ১৭৩ জন যাত্রী ও ছয় সদয়ের একটি চালকদল। দুর্ঘটনার পর বিমানবন্দরে উড়ান সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।  দুর্ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে তিনজন যাত্রীর। অনেকে আহত হলেও কারওরই অবস্থা  গুরুতর নয়।

ইস্তানবুলের গভর্নর আলি ইয়েরলিকায়া জানিয়েছেন, আহতদের তড়িঘড়ি হাসপাতালে ভরতি করা হয়েছে। এদিন ইস্তানবুলের আবহাওয়া খুবই খারাপ ছিল। ঝোড় হাওয়ার দাপটের সঙ্গে পাল্লা দিচ্ছিল তুমুল বৃষ্টি। ফলে বিমানবন্দরের রানওয়েতে অবতরণের সময়ে বিমানটি পিছলে যায়।  ইস্তানবুলের সাবিহা গোকন বিমানবন্দর থেকে ইজমিরের বন্দর শহর এইগানের উদ্দেশে রওনা হয়েছিল বিমানটি। ঝোড়ো হাওয়ার সঙ্গে ভিজে রানওয়েতেই বিপত্তি ঘটে যায়। ঘটনার তদন্ত শুরু করেছে এয়ারলাইন্স কর্তৃপক্ষ। তিনি আরও জানান,  বিরূপ আবহাওয়ার কারণে রানওয়েতে বিমানটি টাল সামলাতে পারেনি। পিছলে রানওয়ে থেকে ৫০-৬০ মিটার দূরে ছিটকে যায়। তাতেই বিমানটি কয়েক টুকরো হয়ে গিয়েছে।  

[আরও পড়ুন: করোনা ভাইরাসে আক্রান্ত, হাসপাতালের বিছানায় শুয়ে পরস্পরকে বিদায় জানালেন বৃদ্ধ দম্পতি]

এদিকে, এই ঘটনায় তড়িঘড়ি তদন্তের নির্দেশ দিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট বিমান সংস্থাটি। ইস্তানবুলের স্থানীয় সংবাদমাধ্যমে বিমান দুর্ঘটনার সাংঘাতিক ছবি দেখানো হয়েছে। দুঘটনার পর প্রায় সঙ্গে সঙ্গেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় খণ্ডবিখণ্ড বিমানের ছবি। যা দেখে অনেকেই শিউরে উঠছেন। এই ঘটনায় অধিকাংশ যাত্রীদের প্রাণে বেঁচে যাওয়া অত্যাশ্চর্য ঘটনা বলেই মনে করছেন অনেকে।     

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে