BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বুরকিনা ফাসোর চার্চে বন্দুকবাজের হামলা, মৃত এক যাজক-সহ ২৪

Published by: Soumya Mukherjee |    Posted: February 17, 2020 4:45 pm|    Updated: February 18, 2020 9:33 am

Twenty-four killed in Burkina Faso church attack: governor

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটি চার্চে একদল বন্দুকবাজের হামলার জেরে প্রাণ হারালেন ২৪ জন। মৃতদের মধ্যে একজন যাজকও আছেন। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসো (Burkina Faso)’র উত্তরপ্রান্তে অবস্থিত এক গ্রামীণ চার্চে। এই হামলার জেরে আরও ১৮ জন জখম হয়েছেন। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। এর পাশাপাশি তিনজনকে অপহরণও করেছে অজ্ঞাত পরিচয়ের ওই জঙ্গিরা।

সোমবার এই ঘটনা প্রসঙ্গে স্থানীয় গর্ভনর জানান, রবিবার ঘটনাটি ঘটেছে নাইজের সীমান্তের কাছে ইয়াগা প্রদেশের পানসি শহরের কাছে অবস্থিত একটি গ্রামের চার্চে। স্থানীয় বাসিন্দাদের অনেকে ওই চার্চে প্রার্থনার জড়ো হয়েছিলেন। আচমকা সেখানে হামলা চালায় একদল বন্দুকবাজ। স্থানীয় মানুষদের একসঙ্গে করার পর পুরুষ ও মহিলাদের আলাদা করে। তারপর পুরুষদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। এর জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় ২৪ জনের। জখম হন আরও ১৮ জন। পরে ওই চার্চে আগুন লাগিয়ে দিয়ে তিনজন যুবককে অপহরণ করে পালায়। খবর পেয়ে পুলিশ এসে ঘটনাস্থলে পৌঁছলেও এখনও পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। জানা যায়নি ওই জঙ্গিদের পরিচয় এবং হামলার কারণও।

[আরও পড়ুন: বন্দরে দুর্ঘটনা, কন্টেনার থেকে বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ে প্রাণ কাড়ল অন্তত ৫ জনের ]

 

পুলিশ সূত্রে খবর, কমপক্ষে ২০ জন বন্দুকবাজ হামলা চালিয়ে ছিল বলে জানা গিয়েছে। চার্চে হামলা চালিয়ে একাধিক জনকে গুলিবিদ্ধ করার পর স্থানীয় পেট্রল পাম্প থেকে তেল ও একটি দোকান থেকে চাল লুট করে। পরে সেগুলি মোটর সাইকেলে করে নিয়ে যাওয়ার জন্য তিনজন যুবককে অপহরণ করে। এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী এর দায় স্বীকার করেনি। পাশাপাশি তদন্ত শুরু হলেও ওই বন্দুকবাজদের কোনও পরিচয় জানা যায়নি। উদ্ধার করা যায়নি অপহৃত তিনজন যুবককেও।

[আরও পড়ুন: করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭৬৫, বিপাকে জিনপিং প্রশাসন ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে