BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার থাবা ব্রিটিশ পার্লামেন্টে, আক্রান্ত ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী নেডাইন ডরিস

Published by: Bishakha Pal |    Posted: March 11, 2020 10:24 am|    Updated: March 12, 2020 9:29 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার করোনা ভাইরাসে আক্রান্ত খোদ ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী নেডাইন ডরিস। মঙ্গলবার একটি টুইটে তিনি নিজেই এই খবর জানিয়েছেন। নেডাইন ডরিসের শরীরে করোনার সন্ধান মেলার পর ব্রিটেনের রাজনৈতিক জগতে ঘনিয়েছে আতঙ্কের মেঘ। কারণ, তিনি গত কয়েকদিনে মন্ত্রকের বেশ কয়েকজন মন্ত্রীর সঙ্গে ওঠাবসা করেছেন। এমনকী প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গেও সাক্ষাৎ করেছেন তিনি।

শুক্রবার হঠাৎই অসুস্থ হয়ে পড়েন নেডাইন ডরিস। শ্বাসকষ্ট শুরু হয় তাঁর। তখন তিনি করোনা ভাইরাস সংক্রান্ত একটি বিলে সই করছিলেন। অসুস্থ হয়ে পড়ায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সোয়াব পরীক্ষা করা হয় তাঁর। রিপোর্ট আসার পর দেখা যায় করোনা ভাইরাস বাসা বেঁধেছে স্বাস্থ্যমন্ত্রীর শরীরে। আপাতত গৃহবন্দি রয়েছেন তিনি। তবে নেডাইনের শরীরে করোনা ভাইরাসের সন্ধান পাওয়ার পর রাজনৈতিক মহলের নেতামন্ত্রীদের মধ্যেও করোনা আতঙ্ক ছড়িয়েছে। কারণ গত এক সপ্তাহে তিনি অনেক অনুষ্ঠানে অংশ নিয়েছেন। পার্লামেন্টেও গিয়েছেন। কয়েকদিন আগে তিনি প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গেও একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। ফলে করোনা হওয়ার সম্ভাবনা রয়েছে ব্রিটেনের প্রধানমন্ত্রীরও। তবে সূত্রের খবর, স্বাস্থ্যমন্ত্রীর চিকিৎসা শুরু হয়েছে। তাঁর স্বাস্থ্যের ক্রমশ উন্নতি হচ্ছে। শীঘ্রই সুস্থ হয়ে কাজে যোগ দিতে পারবেন তিনি।

[ আরও পড়ুন: মারণ জীবাণু সংক্রমণের মাঝেই ইটালির জেলে বিক্ষোভ, সংঘর্ষে মৃত ৬ ]

গোটা বিশ্ব এখন করোনা আতঙ্কে ভুগছে। প্রাণঘাতী এই ভাইরাসে এক লক্ষেরও উপর মানুষ আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা প্রায় সাড়ে তিন হাজার। চিনের অবস্থা সবচেয়ে ভয়াবহ। তারপরই তালিকায় রয়েছে ইরান ও ইটালির নাম। সেখানেও উত্তরোত্তর আক্রান্তের সংখ্যা বাড়ছে। ব্রিটেনেও ছড়িয়ে পড়েছে করোনা। এই দেশে ৬ জন করোনার বলি হয়েছেন। আক্রান্ত প্রায় ৩৭০ জন।

[ আরও পড়ুন: করোনা ঠেকাতে অ্যালকোহল সেবন, ইরানে বিষক্রিয়ায় প্রাণ গেল ২৭ জনের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement