BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফের বাবা হলেন বরিস জনসন, স্ত্রী ক্যারি জন্ম দিলেন ফুটফুটে সন্তানের

Published by: Biswadip Dey |    Posted: December 9, 2021 6:37 pm|    Updated: December 9, 2021 6:37 pm

UK PM Johnson and wife announce birth of a baby girl। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বাবা হলেন ব্রিটিশ (UK) প্রধানমন্ত্রী বরিস জনসন (Boris Johnson)। বৃহস্পতিবার লন্ডনের এক হাসপাতালে তাঁর স্ত্রী ক্যারি সাইমন্ডস (Carrie Symonds) জন্ম দিলেন এক ফুটফুটে কন্যাসন্তানের। দম্পতির মুখপাত্র একথা জানিয়েছেন সংবাদমাধ্যমকে। এর আগে তাঁদের প্রথম সন্তান উইলফ্রেডের জন্ম হয়েছিল ২০২০ সালের এপ্রিলে। এবছরের মে মাসে শোনা গিয়েছিল ক্যারির সঙ্গে বিয়ে সেরে ফেলেছেন বরিস। এবার শোনা গেল আরেক সুখবর। বৃহস্পতিবার জনসন-ক্যারির ওই মুখপাত্র জানিয়েছেন, ”মা ও সন্তান দু’জনেই ভালো আছে। সমস্ত রকম সহায়তার জন্য সংশ্লিষ্ট চিকিৎসক দলকে ধন্যবাদ।”

২০১৯ সালে প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই ডাউনিং স্ট্রিটে একসঙ্গেই থাকেন ৫৬ বছরের বরিস এবং ক্যারি। গত বছরই বাগদানের কথা ঘোষণা করেছিলেন তাঁরা। সঙ্গে এও জানিয়েছিলেন, শীঘ্রই মা হতে চলেছেন ক্যারি। গত বছরই এপ্রিলে ছেলে উইলফ্রেডের জন্ম দেন তিনি। কয়েক মাস আগে জানা গিয়েছিল ক্যারি আবারও সন্তানসম্ভবা হয়েছেন। তখনই শোনা গিয়েছিল অতিমারী পরিস্থিতি কাটলে একেবারে ২০২২ সালের জুলাইয়ে বিয়ে করবেন বরিস ও ক্যারি। কিন্তু তার আগেই এবছরের মে মাসে বিয়েটা সেরে ফেলেন তাঁরা।

[আরও পড়ুন: ‘মূল্য চোকাতে হবে’, শীতকালীন অলিম্পিক কূটনৈতিক বয়কট করতেই আমেরিকাকে হুমকি চিনের]

উল্লেখ্য, এর আগে দু’বার বিবাহবিচ্ছেদ হয়েছে বরিসের। তাঁর কটি সন্তান, তা প্রকাশ্যে বলতে চান না তিনি। তবে মেরিনা হুইলার নাম্নী এক আইনজীবীর দাবি, আগের দুই পক্ষে চারটি সন্তান রয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রীর।

শিগগিরি ভারতে আসতে পারেন বরিস জনসন। গত নভেম্বরে গ্লাসগোয় COP26 জলবায়ু শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। সেখানেই বিশ্বের বিভিন্ন প্রান্তের মন্ত্রী, রাষ্ট্রপ্রধানদের সঙ্গে সাক্ষাৎ হয় মোদির। তিনি দেখা করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের (Boris Johnson) সঙ্গেও। তখনই তাঁকে ভারতে আসার আমন্ত্রণ জানান মোদি। বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলা পরে জানিয়ে দেন, প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দিয়েছেন বরিস জনসন। যত তাড়াতাড়ি সম্ভব তিনি ভারতে আসছেন বলে জানিয়েছেন প্রবীণ নেতা।

[আরও পড়ুন: আর শুক্রবার নয়, এবার ছুটি মিলবে রবিবার, ঐতিহাসিক সিদ্ধান্ত আমিরশাহির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে