BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Russia-Ukraine War: রুশ চক্রব্যূহে ইউক্রেন, তিনদিক থেকে হামলা পুতিন বাহিনীর, প্রাণ গেল ৫০ জনের

Published by: Paramita Paul |    Posted: February 24, 2022 2:02 pm|    Updated: February 24, 2022 3:59 pm

Ukraine says at least 50 killed in Russian invasion | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রুশ চক্রব্যূহে ইউক্রেন (Ukraine)। তিনদিক থেকে ঘিরে হামলা চালাচ্ছে পুতিন বাহিনী। দ্বিতীয় বিশ্বযুদ্ধে নাৎসি বাহিনী একই কায়দায় হামলা চালিয়েছিল মস্কোয়। এ যেন সেই ইতিহাসেরই পুনরাবৃত্তি! রাশিয়ার যুদ্ধ ঘোষণার এক ঘণ্টার মধ্যেই তছনছ  ইউক্রেন। ইতিমধ্যে প্রাণ গিয়েছে ১০ নিরীহ নাগরিকের। মৃত্যু হয়েছে ৪০ সেনা জওয়ানেরও। জখম বহু। 

বৃহস্পতিবার সকালে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের যুদ্ধ ঘোষণার পরই আকাশ পথে ইউক্রেনের একের পর এক শহরে চলছে ক্ষেপণাস্ত্র হামলা। যুদ্ধবিমান থেকে ফেলা হচ্ছে শক্তিশালী বোমাও। সূত্রের খবর, ইতিমধ্যে কিয়েভে ঢুকে পড়েছে রাশিয়ার পদাতিক বাহিনীও। এমনকী, আজাকিভ বন্দরেও হামলা হয়েছে। মনে করা হচ্ছে, খারকভ শহর এবং আজাকিভ বন্দরে লাগাতার বিস্ফোরণে মৃত্যু হয়েছে ১০ নাগরিকের। ভেঙে পড়েছে একের পর এক বাড়িঘর।

 

[আরও পড়ুন: বাজল যুদ্ধের দামামা, ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা পুতিনের]

শুধু সাধারণ নাগরিক নয়, রাশিয়ার ছোড়া গোলাতে ক্রেমলিন সীমান্তে প্রাণহানি হয়েছে ৪০ সেনারও। ইউক্রেন সেনার তরফে মৃত্যুর কথা নিশ্চিত করা হয়েছে। ইতিমধ্যে লুহানস্কের দু’টি শহর আত্মসমর্পণ করেছে বলে খবর। ইতিমধ্যে ২৩টি প্রদেশে হামলা চালিয়েছে রাশিয়া। শহরে শহরে চক্কর কাটছে রুশ যুদ্ধবিমান। নামছে প্যারা ট্রুপাররা। তিনদিক থেকে ঘিরে ফেলা হয়েছে ইউক্রেনকে। সবমিলিয়ে সেই দেশজুড়ে বারুদের গন্ধ। আতঙ্কে কাঁপছেন নাগরিকরা।

 

 বৃহস্পতিবার সকালে ইউক্রেনে (Ukraine-Russia War) সামরিক অভিযানের ঘোষণা করে দিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin)। অর্থাৎ কার্যত ইউক্রেন দখলের পথেই হাঁটল মস্কো। আন্তর্জাতিক সংবাদ সংস্থা এএফপি সূত্রে এমনটাই খবর। রাশিয়ার এই চরম পদক্ষেপে কার্যত তৃতীয় বিশ্বযুদ্ধের ডঙ্কা বাজিয়ে দিল বলেই মনে করেছে ওয়াকিবহাল মহল। যার বিরাট প্রভাব পড়তে চলেছে গোটা বিশ্বে। 

[আরও পড়ুন: বাজল যুদ্ধের দামামা, ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা পুতিনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে