১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সস্ত্রীক করোনায় কাবু মুম্বই বিস্ফোরণের ‘মাস্টার মাইন্ড’ দাউদ, চাঞ্চল্য অপরাধ জগতে

Published by: Subhamay Mandal |    Posted: June 5, 2020 3:57 pm|    Updated: June 5, 2020 3:57 pm

Underworld Don Dawood Ibrahim, wife test positive for coronavirus

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপরাধ জগতের বেতাজ বাদশা তিনি। মুম্বই ধারাবাহিক বিস্ফোরণ-সহ একাধিক নাশকতার সঙ্গে যুক্ত সেই কুখ্যাত ডনকে ছুঁতেও পারেনি ভারতের দুঁদে গোয়েন্দারা। সেই ত্রাস দাউদ ইব্রাহিমকে কিনা কাবু করেছে করোনা ভাইরাস! সস্ত্রীক কোভিড পজিটিভ মুম্বই বিস্ফোরণের মাস্টার মাইন্ড। পাক সরকারের সূত্র উদ্ধৃত করে এক ইংরাজি সংবাদমাধ্যম দাবি করেছে এই খবর। আর তাতেই শোরগোল পড়েছে অপরাধ জগতে। দাউদ ছাড়াও করোনা আক্রান্ত হয়েছে মাফিয়া ডনের এক ব্যক্তিগত দেহরক্ষী এবং কর্মী। যদিও এ বিষয়ে মুখে কুলুপ এঁটেছে পাক সরকার।

প্রসঙ্গত, দাউদ যে সপরিবারে পাকিস্তানে লুকিয়ে রয়েছে এবং সেখান থেকে অপরাধ জগতের রিমোট কন্ট্রোল হাতে রেখেছে তা আগেই ইসলামাবাদকে তথ্যপ্রমাণ-সহ জানিয়েছে নয়াদিল্লি। কিন্তু সে তথ্য বারবার স্বভাবসিদ্ধ ঢঙেই অস্বীকার করেছে পাকিস্তান। দুবাই-শারজাতেও দাউদের আনাগোনার প্রমাণ হাতে এসেছে ভারতীয় ইন্টেলিজেন্সের। রাডারে থাকলেও কূটনীতির বেড়াজালে বহুবার দাউদ ফস্কেছে ভারতের হাত থেকে। এদিকে, আমেরিকা দাউদকে জঙ্গি তকমা দেওয়ায় পাকিস্তান ছাড়াও কঠিন হয়ে গিয়েছে মাফিয়া ডনের। পাক গুপ্তচর সংস্থা ISI ঢালের মতো দাউদকে হামলার হাত থেকে বারবার বাঁচায়।

[আরও পড়ুন: শতাব্দী প্রাচীন বৌদ্ধ নিদর্শন ধ্বংস পাক অধীকৃত কাশ্মীরে, তীব্র নিন্দা ভারতের]

কিন্তু ভাইরাসের মার ঠেকাবে কী করে পাকিস্তান? তাই হয়েছে বলে সূত্রের খবর। স্ত্রী মেহেজবান ও দাউদ দুজনেই করোনা আক্রান্ত হয়েছে বলে খবর। উল্লেখ্য, শুক্রবার পর্যন্ত পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৯,২৪৯ জন। গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক ৪৮৯৬ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৮৩৮ জনের।

[আরও পড়ুন: আফগানিস্তানে রয়েছে হাজার হাজার পাক জঙ্গি, ইসলামাবাদের মুখোশ খুলল রাষ্ট্রসংঘ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে