BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনা যোদ্ধা ভারতীয় বংশোদ্ভূত মহিলা ডাক্তারকে অভিনবভাবে কুর্নিশ জানাল আমেরিকা

Published by: Sandipta Bhanja |    Posted: April 23, 2020 2:48 pm|    Updated: April 23, 2020 2:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে নোভেল করোনা ভাইরাসের তাণ্ডবে ভীত-সন্ত্রস্ত জনজীবন। ১৩৯টি দেশে মারণ ভাইরাসের প্রকোপ পড়েছে। তবে সবথেকে সঙ্গীন অবস্থা আমেরিকার। মৃত্যুসংখ্যা ছাড়িয়েছে ৪৫ হাজার। রিপোর্ট বলছে, মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা গিয়ে ঠেকেছে ৮ লক্ষ ২৬ হাজার ৩০৬-এ। পরিস্থিতি সামাল দিতে একপ্রকার স্বাস্থ্য পরিকাঠামো নাজেহাল। আক্রান্তের সংখ্যা ক্রমশ এতটাই বেড়ে চলেছে যে রোগীদের মধ্যে কার জীবন বাঁচানো সম্ভব, কখনও কখনও বেছে নিতে হচ্ছে চিকিৎসকদের। তবুও হাল ছাড়েননি মার্কিন মুলুকের ডাক্তাররা। নিজেদের জীবন বাজি রেখেই করোনা আক্রান্তদের চিকিৎসা করে সারিয়ে তুলছেন। সেই লড়াইয়েই শামিল হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত এক মহিলা চিকিৎসকও। যাঁর হাতে সুস্থ হয়ে উঠেছে COVID-19 আক্রান্ত বহু রোগী। ভারতীয় বংশোদ্ভূত সেই চিকিৎসককেই অভিনব উপায়ে কুর্নিশ জানাল মার্কিন প্রশাসন।  

ভারতীয় বংশোদ্ভূত এই মহিলা চিকিৎসকের নাম উমা মধুসূদন। যিনি মাইসোরের জেএসএস মেডিক্যাল কলেজে পড়াশোনা করেছেন। বর্তমানে আমেরিকার সাউথ উইন্ডসর হাসপাতালে কর্মরত। তিনি কোভিড ওয়ার্ডের দায়িত্বে রয়েছেন। ইতিমধ্যেই উমার চিকিৎসায় পুরোপুরি সুস্থ হয়ে নেকেই বাড়ি ফিরে গিয়েছেন। সেই নিরলস পরিশ্রমী চিকিৎসককেই এক অভিনব উপায়ে কুর্নিশ জানিয়েছেন মার্কিন মুলুকের বাসিন্দারা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন হর্ষ গোয়েঙ্কা। সেই ভিডিওতেই প্রকাশ্যে এল ভারতীয় বংশোদ্ভূত উমাকে মার্কিন বাসিন্দাদের কুর্নিশ জানানোর এই অভিনব পন্থা।

[আরও পড়ুন: ‘করোনা মোকাবিলায় অসাধারণ কাজ করছেন আপনি’, মোদিকে কুর্নিশ বিল গেটসের]

ভিডিওয় দেখা গিয়েছে, নিজের বাড়ির সামনের লনে একা দাঁড়িয়ে রয়েছেন উমা মধুসূদন। রাস্তা দিয়ে সার বেঁধে যাচ্ছে একের পর এক সুস্থ রোগীদের গাড়ি। যাঁরা বাড়ি ফিরছেন। সেই গাড়ির সারিতে ছিল পুলিশ এবং দমকল বাহিনির গাড়িও। কেউ বা গাড়ি থেকে উমার দিকে হাত নেড়ে অভিবাদন জানাচ্ছেন। আবার কেউ বা গাড়ি থেকে নেমে ‘থ্যাঙ্কস’ লেখা প্ল্যাকার্ড গেড়ে দিয়ে গেল উমার লনে। হাততালি দিয়ে পালটা তাঁদের সবাইকে অভিবাদন জানালেন উমাও। ভিডিওতেই ধরা পড়ল আবেগাপ্লুত উমার মুখে পরিতৃপ্তির হাসি। যেখানে আমাদের দেশের বিভিন্ন প্রান্ত থেকে এই কঠিন পরিস্থিতিতেও চিকিৎসকদের নিগ্রহ-হেনস্তার ঘটনা প্রকাশ্যে আসছে, সেখানে মার্কিন মুলুকে এক ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসককে এমন অভিনব পন্থায় কুর্নিশ জানানোর ঘটনা নজর কেড়েছে নেটিজেনদের।

[আরও পড়ুন: নিস্তার নেই পোষ্যেরও! আমেরিকায় করোনা আক্রান্ত দুই গৃহপালিত বিড়াল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement