BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘এটাকে চিনেই থামানো যেত’, করোনা নিয়ে ফের বেজিংকে তুলোধোনা ট্রাম্পের

Published by: Monishankar Choudhury |    Posted: July 31, 2020 8:30 am|    Updated: July 31, 2020 8:50 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রে কিছুতেই থামছে না করোনা মহামারীর মৃত্যুমিছিল। এই মারণ রোগে এপর্যন্ত সে দেশে প্রাণ হারিয়েছেন প্রায় ১ লক্ষ ৫০ হাজার মানুষ। এই গোটা ঘটনাক্রমের জন্য ফের চিনকেই দায়ী করেছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)।

[আরও পড়ুন:‘আমাকে কেউ দেখতে পারে না’, আক্ষেপ মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের]

বৃহস্পতিবার হোয়াইট হাউসে ট্রাম্প বলেন, “এই রোগে যাঁদের আমরা হারিয়েছি, তাঁদের কোনওদিনও ভুলব না। যা ঘটেছে সেই কথাও চিরকাল মনে রাখবো আমরা। করোনা ভাইরাসকে চিনেই থামানো যেত। ওদের উচিত ছিল এটাকে থামানো। কিন্তু তারা তা করেনি।” করোনা সংক্রমণ ও মৃত্যুর নিরিখে এই মুহূর্তে তালিকায় শীর্ষে রয়েছে আমেরিকা। এখনও পর্যন্ত সে দেশে আক্রান্ত ৪৬ লক্ষ ৩৪ হাজার ৯৮৫ জন মানুষ। এই মারণ রোগ প্রাণ কেড়েছে ১ লক্ষ ৫৫ হাজার ২৮৫ জন মার্কিনির। সব মিলিয়ে ভাইরাসের দাপটে নাজেহাল অবস্থা আমেরিকার।

এদিকে, ভাইরাস নিয়ে চিনের বিরুদ্ধে তোপ দাগলেও, সঠিক সময়ে রাষ্ট্রপতি নির্বাচনের পক্ষেই সওয়াল করেছেন ট্রাম্প। তাঁর সাফ কথা, “আমি বিলম্ব চাই না। আমি নির্বাচন করাতে চাই। দেখা গেল আমি তিন মাস অপেক্ষা করলাম, আর সমস্ত ব্যালট হারিয়ে গেল যার ফলে গোটা নির্বাচনী প্রক্রিয়ারই আর কোনও মানে থাকল না।” বলে রাখা ভাল, আমেরিকায় সংক্রমণ বাড়লেও সমস্ত বিধিনিষেধ সম্পূর্ণ তুলে দেওয়ার পক্ষেই বারবার সওয়াল করে এসেছেন ট্রাম্প। এহেন পরিস্থিতিতেও স্কুল খুলে দেওয়ার কথা বলেছেন তিনি। তাই স্বাভাবিকভাবেই আগামী ৩ নভেম্বর রাষ্ট্রপতি নির্বাচন কোনওভাবেই পিছিয়ে দিতে রাজি নন তিনি।

[আরও পড়ুন: সুস্বাস্থ্যের বার্তা দিতে ‘মেড ইন ইন্ডিয়া’ হিরো সাইকেলে সওয়ার ব্রিটিশ প্রধানমন্ত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement