২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সুস্বাস্থ্যের বার্তা দিতে ‘মেড ইন ইন্ডিয়া’ হিরো সাইকেলে সওয়ার ব্রিটিশ প্রধানমন্ত্রী

Published by: Monishankar Choudhury |    Posted: July 30, 2020 8:58 pm|    Updated: July 30, 2020 8:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেদহীন শরীর ও সুস্বাস্থ্যের বার্তা দিতে সাইকেলে চড়ে ঘুরে বেড়ালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তা, সাইকেলে তিনি চড়তেই পারেন, এতে অবাক হওয়ারও কিছু নেই। কিন্তু যে সাইকেলটিতে তিনি সওয়ার হয়েছিলেন সেটি ছিল ভারতের বিখ্যাত সাইকেল নির্মাতা হিরোর তৈরি। আর তা নিয়েই উচ্ছ্বসিত অনেকে।

[আরও পড়ুন: হাতিয়ার ‘টিকটক’, আমেরিকার রাষ্ট্রপতি নির্বাচনে নাক গলাচ্ছে চিন!]

বয়স ৫৬ বছর হলেও এখনও দিব্বি তরতাজা ব্রিটিশ প্রধানমন্ত্রী শরীর ও মন। দেশবাসীকে মেদহীন শরীর ও সুস্বাস্থ্যের জন্য সাইকেল চালানোর বার্তা দিয়ে মঙ্গলবার মধ্য ইংল্যান্ডের নটিংহ্যাম শহরের রাস্তায় বাইকে সওয়ার হয়ে ঘুরে বেড়ালেন বরিস। স্বাস্থ্য ও পরিবেশের কথা মাথায় রেখে সাইকেলে সওয়ারদের জন্য বাইক লেন তৈরি করছে তাঁর সরকার৷ রাস্তার মধ্যেই থাকবে সুরক্ষিত বাইক লেন, মিলবে সাইকেল ট্রেনিং এবং বাইক পাওয়া যাবে প্রেসক্রিপশন দেখিয়েই৷ নতুন ফিটনেস স্ট্র্যাটেজিতে এই সব নিয়ম সামিল হচ্ছে৷ তবে শুধু শারীরিক ফিটনেস নয়, বাতাস শুদ্ধ করতেও বাইক বা সাইকেল বেশি করে চালানোর পক্ষে ব্রিটিশ সরকার৷ জনসন জানিয়েছেন, বেশি সাইকেল ব্যবহার করলে দূষণের মাত্রা কমবে৷ ফলে পরিবেশও সুস্থ থাকবে কয়েকগুণ বেশি৷ এমনই মত বরিস জনসনের, যিনি নিজেও একজন করোনা যোদ্ধা৷

এদিকে, স্বাস্থ্য সচেতনতার বিষয়টি ছাড়াও বরিস সবথেকে বেশি নজর কেড়েছেন ভারতীয় সংস্থার তৈরি সাইকেল ব্যবহার করে। যে ইনসিঙ্ক ব্র্যান্ডের সাইকেলটিতে সওয়ার হয়েছেন বরিস সেটি ম্যাঞ্চেস্টারে ডিজাইন করা। ভাইকিং, রিড্ডিক, রাইডেল ব্র্যান্ড কিনে নিয়েছে হিরো সাইকেল এবং এই সবগুলিকে একসঙ্গে ইনসিঙ্ক (Insync) ব্র্যান্ডের নামে বাজারে এনেছে এই সংস্থা৷ এরমধ্যে রয়েছে ৭৫টি বাইক যার ডিজাইন করছে ম্যাঞ্চেস্টারের হিরো সাইকেলস গ্লোবাল ডিজাইন সেন্টার। সব মিলিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সাইকেল সফরে ‘মেড ইন ইন্ডিয়া’ ব্র্যান্ডের সুনাম আরও বাড়ল বলেই মনে করছেন অনেকে।

[আরও পড়ুন: টাইমস স্কোয়্যারের বিলবোর্ডে ভেসে উঠবেন ‘শ্রী রাম’, ৫ আগস্ট ইতিহাসের সাক্ষী হবে গোটা বিশ্ব]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement