Advertisement
Advertisement
India

ভারতের লোকসভা নির্বাচনকে দরাজ সার্টিফিকেট, মুসলিম সাংসদ নিয়ে প্রশ্ন এড়াল আমেরিকা

বিদেশ দপ্তরের মুখপাত্রকে প্রশ্ন করেন এক পাকিস্তানি সাংবাদিক।

USA celebrated Lok Sabha election in India

ছবি: সংগৃহীত

Published by: Anwesha Adhikary
  • Posted:June 14, 2024 11:33 am
  • Updated:June 14, 2024 11:33 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের উৎসব ভারতের লোকসভা নির্বাচন। সেই উৎসব উদযাপন করেছে আমেরিকা। সাংবাদিক বৈঠকে এসে এই কথাই জানালেন মার্কিন বিদেশ দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার। তবে নির্বাচনের ফলাফল নিয়ে কোনও মন্তব্য করতে চাননি তিনি। উল্লেখ্য, টানা তিনবার প্রধানমন্ত্রী হওয়ার পরে নরেন্দ্র মোদিকে ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হন মিলার। সেখানেই ভারতের (India) পার্লামেন্টে মুসলিম সাংসদের সংখ্যা নিয়ে এক পাকিস্তানি সাংবাদিক প্রশ্ন করেন। প্রশ্নের উত্তরে মিলার সাফ জানিয়ে দেন, নির্বাচনের ফলাফল নিয়ে কোনও মন্তব্য করবেন না তিনি। কারণ সাংসদ নির্বাচন করাটা পুরোপুরি ভারতীয় নাগরিকদের সিদ্ধান্ত।

Advertisement

[আরও পড়ুন: প্রজ্জ্বলের পর ইয়েদুরাপ্পা, যৌন নির্যাতনের অভিযোগে গ্রেপ্তারির মুখে কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী

মিলারের কথায়, “ভারতে যে নির্বাচন (Lok Sabha 2024) হয়েছে সেটা আমেরিকা উদযাপন করেছে। পৃথিবীর ইতিহাসে সর্বকালের সবচেয়ে বড়মাপের নির্বাচন হয়েছে ভারতে। তবে এর বেশি কিছু বলতে চাই না ভারতের নির্বাচন নিয়ে। বিশেষত নির্বাচনের ফলাফল নিয়ে কোনও মন্তব্য করব না। কারণ ফলাফল নির্ধারণ করা একেবারে ভারতীয়দের সিদ্ধান্ত।”

Advertisement

উল্লেখ্য, লোকসভা নির্বাচনে এনডিএর জয়ের পরেই এক্স হ্যান্ডেলে পোস্ট করে মোদিকে শুভেচ্ছা জানিয়েছিলেন মার্কিন (USA) প্রেসিডেন্ট। এনডিএ জোটকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি ভারতের আমজনতাকেও শুভেচ্ছা জানিয়েছেন তিনি। আগামী দিনে ভারতের সঙ্গে যৌথভাবে কাজ করার বার্তা দিয়েছেন দুই মার্কিন রাষ্ট্রপ্রধান। মোদি শপথ নেওয়ার পরে তাঁকে ফোন করে শুভেচ্ছা জানিয়েছিলেন বাইডেন।

[আরও পড়ুন: বায়ুসেনার বিমানে দেশে ফিরছে কুয়েতে অগ্নিদগ্ধ ৪৫ ভারতীয়র দেহ, রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রীও

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ