Advertisement
Advertisement

Breaking News

Yediyurappa

প্রজ্জ্বলের পর ইয়েদুরাপ্পা, যৌন নির্যাতনের অভিযোগে গ্রেপ্তারির মুখে কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী

নাবালিকাকে হেনস্তার অভিযোগ উঠেছে প্রবীণ বিজেপি নেতার বিরুদ্ধে।

Yediyurappa likely to be arrested for harassment charges

ফাইল ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:June 14, 2024 10:36 am
  • Updated:June 14, 2024 10:36 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রজ্জ্বল রেভান্নার পরে এ বার যৌন নির্যাতনের মামলায় গ্রেপ্তারির মুখে কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা বি এস ইয়েদুরাপ্পা। এক নাবালিকার অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই পকসো আইনে মামলা রুজু হয়েছে তাঁর বিরুদ্ধে।

বৃহস্পতিবার কর্নাটকের (Karnataka) পুলিশ মন্ত্রী জি পরমেশ্বর বলেন, তদন্তের প্রয়োজনে তাঁকে গ্রেপ্তার করা হতে পারে। জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে তলব করা হয়েছিল। কিন্তু হাজিরা না দেওয়ায় এদিন বেঙ্গালুরুর একটি আদালত ৮১ বছর বয়সি নেতার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। যদিও এই অভিযোগ আগেই ‘ভিত্তিহীন’ বলে উড়িয়ে দিয়েছিলেন ইয়েদুরাপ্পা (BS Yediyurappa)।

Advertisement

[আরও পড়ুন: সাংসদ হতেই রাজনৈতিক প্রতিহিংসা? জমি মামলায় ইউসুফকে নোটিস বরোদা পুরসভার

ঘটনার সূত্রপাত গত ২ ফেব্রুয়ারি। সেদিন ওই নাবালিকা এবং তার মা একটি প্রতারণার মামলায় সহায়তা চাইতে ইয়েদুরাপ্পার কাছে গিয়েছিলেন। সেখানেই যৌন নিগ্রহের ঘটনা ঘটে বলে অভিযোগ। ১৪ মার্চ তাঁর বিরুদ্ধে অভিযোগ করেন নাবালিকার মা। গত মাসে ওই মহিলার অসুস্থতার জেরে মৃত্যু হয়। এই অভিযোগের তদন্তে সিট গঠনের পর চলতি সপ্তাহেই তদন্তের প্রয়োজনে প্রবীণ বিজেপি নেতাকে তলব করেছিল সিট। কিন্তু তাঁর আইনজীবী জানান, বর্তমানে দিল্লিতে রয়েছেন ইয়েদুরাপ্পা। আগামী ১৭ জুন জিজ্ঞাসাবাদের জন্য যাবেন। এর মধ্যেই গ্রেপ্তারির আশঙ্কায় কর্নাটক হাই কোর্টে আগাম জামিনের আবেদন করেন তিনি। আজ, শুক্রবার এ বিষয়ে শুনানি হাই কোর্টে।

Advertisement

[আরও পড়ুন: দুবাইয়ের ধাঁচে এবার পুজোর আগে কলকাতায় শপিং ফেস্টিভ্যাল, উদ্যোগ মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ