২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অগাস্টা কেলেঙ্কারির মধ্যস্থতাকারীর সঙ্গে সম্পর্ক নেই, দাবি মালিয়ার

Published by: Bishakha Pal |    Posted: December 6, 2018 11:22 am|    Updated: December 6, 2018 4:42 pm

Vijay Mallya tweet about Christian Michel

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঋণের সব টাকা ফিরিয়ে দেওয়ার প্রস্তাবের পর আবার নিজের ইমেজ সাফ করতে উদ্যোগী লিকার ব্যারন বিজয় মালিয়া। তিনি দাবি করেছেন, অগাস্টা ওয়েস্টল্যান্ড কেলেঙ্কারি বা তার মধ্যস্থতাকারীর সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। এই নিয়ে একটি টুইটও করেছেন মালিয়া।

টুইটারে মালিয়া লিখেছেন,

অগাস্টা ওয়েসল্যান্ড চপার কেলেঙ্কারিতে মধ্যস্থতাকারী ক্রিশ্চিয়ান মিশেলকে গত বছরই সংযুক্ত আরব আমিরশাহিতে গ্রেপ্তার করে পুলিশ। মঙ্গলবার রাতে তাকে ভারতের হাতে তুলে দেওয়া হয়। সিবিআইয়ের হাতে মিশেলকে সঁপে দেওয়ার পর থেকেই অভিযোগ উঠতে থাকে বিজয় মালিয়ার সঙ্গেও যোগাযোগ রয়েছে তার। অভিযোগ ক্রমশ জোরদার হয়ে উঠতে থাকায় নিজের ইমেজ সাফ করার কাজে ময়দানে নেমে পড়েন মালিয়া। তাঁর দাবি, সমস্ত টাকা ফেরত দেওয়ার প্রস্তাব তিনি ইতিমধ্যেই দিয়েছেন। অগাস্টা কেলেঙ্কারির সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। দুটো আলাদা ঘটনা। এর মধ্যে যোগসূত্র খোঁজার কোনও মানে নেই। বিশেষত তিনি নিজে যখন টাকা ফেরতের আবেদন করেছেন, তারপর চোর তকমা তাঁর উপর থেকে সরিয়ে নেওয়া উচিত। নিজের এই বক্তব্য টুইটারে জানিয়ে দিয়েছেন মালিয়া।

বাবরি ধ্বংসের বর্ষপূর্তিতে কড়া নিরাপত্তা অযোধ্যায় ]

কিংফিশার এয়ারলাইন্সের মালিক বিজয় মালিয়ার বিরুদ্ধে প্রায় ৯ হাজার কোটি টাকার ঋণখেলাপির অভিযোগ রয়েছে। ২০১৬ সালে ভারত ছেড়ে পালিয়ে যান মালিয়া। তখন থেকে তিনি ব্রিটেনেই রয়েছেন। মালিয়ার বিরুদ্ধে একাধিক ঋণখেলাপি এবং প্রতারণার মামলা চলছে ভারতের আদালতগুলিতে। ইংল্যান্ডের আদালতেও তাঁর বিরুদ্ধে চলছে প্রত্যার্পণ মামলা। এর মধ্যেই টুইটারে মালিয়া জানান, ব্যাংক থেকে নেওয়া ঋণের ১০০ শতাংশ টাকাই ফেরত দিতে চান তিনি। এরপরই ভারতীয় সংবাদমাধ্যমকে কাঠগড়ায় তোলেন মালিয়া। তাঁর অভিযোগ, অহেতুক তাঁকে ঋণখেলাপি বলে কাঠগড়ায় তোলার চেষ্টা করছে ভারতের সংবাদমাধ্যম এবং রাজনৈতিক দলগুলি। এর আগেই তিনি কর্ণাটক হাই কোর্টে একটি সমঝোতার প্রস্তাব দিয়েছিলেন। সেই প্রস্তাব কেন গ্রহণ করা হচ্ছে না, তা নিয়ে প্রশ্ন তোলেন মালিয়া। এও বলেন, “ভারতীয় সংবাদমাধ্যমগুলি মনে হয় ধরেই নিয়েছে আমাকে ভারতে প্রত্যার্পণ করতে হবে। সেটা আলাদা বিষয়। সে নিয়ে আইনি পদক্ষেপ আমরা করব। কিন্তু এসবের থেকেও জরুরি সাধারণ মানুষের টাকা৷ আর আমি একশো শতাংশ টাকাই ফিরিয়ে দিতে চাই।”

চপার কেলেঙ্কারির মিডলম্যান মিশেলের ৫ দিনের সিবিআই হেফাজত ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে