BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ব্লাড ক্যানসারের কবলে পুতিন! চাঞ্চল্যকর দাবি রুশ ধনকুবেরের

Published by: Tiyasha Sarkar |    Posted: May 16, 2022 3:26 pm|    Updated: May 16, 2022 3:26 pm

Vladimir Putin suffering from blood cancer, Says Russian Buisness Tycoon | Sangbad Pratidin

মস্কো : রুশ রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন (Vladimir Putin) নাকি ব্লাড ক্যানসারে গুরুতর আক্রান্ত!একটি গোপন রেকর্ডিং-এ এই বিস্ফোরক তথ্য উঠে আসার পরই নড়েচড়ে বসেছে গোটা বিশ্ব। প্রসঙ্গত, পুতিনকে সদ্য দেখা গিয়েছিল এক অনুষ্ঠানে, যেখানে তিনি পায়ের ওপর কম্বল টেনে বসেছেন। এ ছাড়াও এক ভিডিয়োতে দেখা গিয়েছে, প্রশাসনিক বৈঠকে তিনি শক্ত করে টেবিল ধরে বসে রয়েছেন। জল্পনা বেড়েছে তখন থেকেই । প্রশ্ন উঠছিল পুতিনের স্বাস্থ্য নিয়ে। আর এবার এক অতি উচ্চবিত্ত ব্যক্তির গোপন রেকর্ডিংএর তথ্য তুলে ধরল এক পশ্চিমী ম্যাগাজিন।

নিউজ লাইনস ম্যাগাজিন দাবি করেছে, বিত্তবান ধনকুবেরের গোপন রেকর্ডিংয়ে জানা গিয়েছে ব্লাড ক্যানসারে গুরুতরভাবে আক্রান্ত ভ্লাদিমির পুতিন। এই গোপন রেকর্ডিংয়ের কথপোকথন নাকি মার্চের মাঝামাঝি সময়ে হয়েছে। যে ধনকুবের এই সমস্ত তথ্য তুলে ধরেছেন তিনি নিরাপত্তার কারণে নিজের নাম প্রকাশ্যে আনতে চাননি। জানিয়েছেন যে পুতিন বহুদিন ধরে ব্লাড ক্যানসারে আক্রান্ত।

[আরও পড়ুন: পাকিস্তানে জঙ্গির গুলিতে মৃত দুই শিখ, তীব্র নিন্দার মুখে পাক প্রধানমন্ত্রী

জানা গিয়েছে, ইউক্রেনে (Russia-Ukraine War) হামলা চালানোর কয়েকদিন আগেই পিঠে অস্ত্রোপচার করান পুতিন। ক্যানসারের চিকিৎসার কারণেই এই অস্ত্রোপচার করা হয়েছিল। পুতিনের ক্যানসার সারিয়ে তোলা যাবে কিনা, তা নিয়েও সন্দেহ রয়েছে পশ্চিমী দেশগুলির মধ্যে। কিছুদিন আগে রাশিয়ার বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠান মঞ্চে ঠাণ্ডা লাগা আটকাতে মোটা জ্যাকেট পরে বসেছিলেন তিনি। তবে বারংবার তাঁর স্বাস্থ্য নিয়ে আলোচনা হওয়ায় ক্রেমলিনের পক্ষ থেকে সাফাই দিয়ে জানানো হয়, সম্পূর্ণ সুস্থ রয়েছেন প্রেসিডেন্ট।

প্রকাশ্যে আসা রেকর্ডিংয়ে রাশিয়ার সংকটজনক অর্থনীতির কথাও তুলে ধরেছেন ওই ধনকুবের। তাঁকে বলতে শোনা গিয়েছে, “পুতিন রাশিয়ার অর্থনীতি শেষ করেছেন। তিনি ইউক্রেন সহ বিভিন্ন দেশের অর্থনীতিও শেষ করে দিয়েছেন। পুতিনের মাথার সমস্যা রয়েছে। একজন উন্মত্ত মানুষ গোটা বিশ্বকে নিম্নগতিতে নিয়ে যেতে পারে।” ১১ মিনিটের এই চাঞ্চল্যকর অডিয়ো ঘিরে তোলপাড় গোটা বিশ্ব।এদিকে এদিন বিস্ফোরক দাবি করেছেন ইউক্রেন সেনার মেজর জেনারেল কিরিলো বুদানভ। তাঁর বক্তব্য, রাশিয়ার অভ্যন্তরে বিদ্রোহ শুরু হয়ে গিয়েছে।পুতিনের উৎখাত এখন কেবল সময়ের অপেক্ষা। ইউক্রেনে হামলা চলানোর পরেই বহু জায়গায় পথে নেমে বিক্ষোভ দেখিয়েছেন রুশ নাগরিকরা।

[আরও পড়ুন: জঙ্গি হামলার ভয়ে পাকিস্তান ছেড়ে পলায়ন চিনা শিক্ষকদের!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে