BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টেক্সাসের স্কুলে বন্দুকবাজের হামলায় মৃত স্ত্রী, কষ্ট সহ্য করতে না পেরে হৃদরোগে মৃত্যু স্বামীর

Published by: Paramita Paul |    Posted: May 27, 2022 2:01 pm|    Updated: May 27, 2022 2:01 pm

Wife killed in Texas school shooting, husband dies of broken heart | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত মঙ্গলবার ভয়াবহ হামলার শিকার হয়েছিল টেক্সাসের (Texas) একটি প্রাথমিক বিদ্যালয়ে। ১৯ জন পড়ুয়া সহ ২১ জন প্রাণ হারিয়েছেন ওই হামলায়। তাঁদের মধ্যে ছিলেন ওই স্কুলের শিক্ষিকা ইরমা গার্সিয়া। বৃহস্পতিবার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর স্বামী জো গার্সিয়ার। তাঁদের পরিবারের ধারণা, স্ত্রীর মৃত্যুর ধাক্কা সামলাতে না পেরেই হৃদরোগে আক্রান্ত হয়েছেন জো।

ডেবরা অস্টিন নামে ইরমার এক বোন জানিয়েছেন, হৃদরোগে আক্রান্ত হয়েই ইরমার স্বামী জো মারা গিয়েছেন। তাঁর ধারণা, স্ত্রীকে হারানোর কষ্ট সহ্য় করতে পারেননি জো। সেই শোকের তীব্রতাতেই তিনি প্রাণ হারিয়েছেন। ইরমার ভাইপো জন মার্টিনেজও টুইট করে একই কথা বলেছেন। পরিবার সূত্রে জানা গিয়েছে, ২৪ বছরের বিবাহিত জীবন ছিল ইরমা এবং জোয়ের। রয়েছে চারটি সন্তান।

[আরও পড়ুন: ফের টেক্সাসের স্কুলে বড়সড় নাশকতার ছক! বন্দুক হাতে আনাগোনা ছাত্রের]

স্কুলে হামলা (Texas School Shooting) চলাকালীন বাচ্চাদের বাঁচাতে গিয়েই মৃত্যু হয় ইরমা এবং ইভা মিরেলস নামে আরেক শিক্ষিকার। রব এলিমেন্টারি স্কুলে প্রায় ৬০০ পড়ুয়া পড়ে। আচমকাই র‍্যামোস নামে এক বন্দুকবাজ সেই প্রাথমিক স্কুলে ঢুকে গুলি চালাতে শুরু করে। স্থানীয় সময় দুপুর নাগাদ ওই হামলার ঘটনা ঘটে। সংবাদ সংস্থা এপির দাবি, গত এক দশকের মধ্যে আমেরিকায় হওয়া বন্দুকবাজের হামলার মধ্যে অন্যতম ভয়ংকর হামলা এটি। আর টেক্সাসের কোনও স্কুলে হওয়া হামলার ক্ষেত্রে এটিই ভয়ংকরতম।

টেক্সাসের পাবলিক সেফটি ডিপার্টমেন্ট জানিয়েছে, স্কুলে হামলা চালানোর আগে নিজের ঠাকুমাকেও গুলি করেছিল ওই কিশোর। প্রকাশ্যে এসেছে হামলা চালানোর দু’ঘণ্টা আগেই র‍্যামোস নামে ওই কিশোরের একটি টেক্সটও। আরও জানা গিয়েছে, র‍্যামোসের মা মাদকাসক্ত ছিলেন। তাঁর সঙ্গে প্রায়ই ঝামেলা হত র‍্যামোসের। বাড়ি এবং স্কুলে দুই জায়গাতেই তাকে হেনস্থা করা হত বলেও জানা গিয়েছে। তার পরিচিত মানুষজনের মতে, অল্পেই রেগে যেত র‍্যামোস।

গত কয়েকদিনে বেশ কয়েকটি বন্দুকবাজের হামলার ঘটনা ঘটেছে আমেরিকায় (USA)। অধিকাংশ ক্ষেত্রেই সাধারণ মানুষকে বন্দুক রাখার অনুমতিকে কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে। এদিকে পাঁচদিনের দক্ষিণ কোরিয়া ও জাপান সফর সেরে মঙ্গলবারই দেশে ফিরেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। স্কুলে হামলার পরে তিনি জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় জানিয়ে দেন ২৮ মে সূর্যাস্ত পর্যন্ত দেশের পতাকা অর্ধনমিত রাখা হবে। দেশে আগ্নেয়াস্ত্র রাখার নিয়মে আরও কড়াকড়ি করা হবে বলেও জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: হাজার হাজার ইমরান সমর্থকের হুঙ্কারে কাঁপল ইসলামাবাদ, পাকিস্তান জুড়ে তুমুল অশান্তির আশঙ্কা

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে