৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লন্ডনের আদালতে ফের খারিজ হয়ে গেল ‘ব্যাংক জালিয়াত’ নীরব মোদির জামিনের আবেদন। এর আগে চারবার জামিনের আবেদন করেছিলেন ব্যাংক জালিয়াতিতে অভিযুক্ত হীরে ব্যাবসায়ী। কিন্তু, প্রত্যেকবারই তাঁর আবেদন খারিজ হয়েছে। বুধবার ফের লন্ডনের ওয়েস্ট মিনিস্টার ম্যাজিস্ট্রেটের আদালতে তাঁর জামিনের আবদেন খারিজ হয়। জামিন খারিজ হয়ে যাওয়ায় ক্ষুব্ধ নীরব আত্মহত্যার হুমকি দিয়েছেন। আদালতে তিনি বলেন, তাঁকে যদি ভারতে প্রত্যার্পণ করা হয়, তাহলে তিনি আত্মহত্যা করবেন।


নীরব মোদি জেলে মানসিক অবসাদে ভুগছেন। এবং তাঁকে অন্য কয়েদিরা একাধিকবার মারধর করেছে, এই অজুহাতে বুধবার ফের জামিনের আবেদন করেন তাঁর আইনজীবী। উল্লেখ্য, কিছুদিন আগেই জেলে অত্যন্ত গোপনে ১৩ হাজার কোটি টাকার দুর্নীতিতে অভিযুক্ত হীরে ব্যাবসায়ীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। মোদি মানসিক অবসাদে ভুগছেন বলে একটি রিপোর্টও সংবাদমাধ্যমে খবর ছড়িয়ে পড়ে। আদালতে বিচারক সেই ঘটনাকে দুঃখজনক বললেও নীরব মোদির জামিনের আদালত মঞ্চুর করেননি।

[আরও পড়ুন: তাড়া করত মৃত্যুভয়, প্রাণ বাঁচাতে মেষপালক বেশে ঘুরত বাগদাদি]

এদিন আদালতে নীরব মোদির হয়ে সওয়াল করেন তাঁর আইনজীবী হুগো কেইথ। তিনি বলেন, “লন্ডনের জেলে নীরব মোদির নিরাপত্তা নিয়ে আমরা চিন্তিত। এর মধ্যেই তাঁক দু’বার মারধর করা হয়েছে। গত কালই দু’জন কয়েদি তাঁর ঘরে ঢুকে দরজা বন্ধ করে তাঁকে মারধর করে। তাই নিরাপত্তার খাতিরে তাঁকে জামিন দেওয়া উচিত। তাছাড়া নীরব মোদির মানসিক অবস্থাও ঠিক নয়।” কিন্তু আদালত নীরবের আইনজীবীর যুক্তি খারিজ করে দেয়। এবং জানিয়ে দেয়, নীরব যে আদালত থেকে বেরলে তদন্তকে প্রভাবিত করতে পারেন, তাঁর প্রমাণ আমাদের হাতে আছে। উনি সাক্ষীদের ভয় দেখাতে পারেন, সাক্ষ্যপ্রমাণ নষ্ট করতে পারেন।

[আরও পড়ুন: পাক ভিডিওয় ভিন্দরানওয়ালে, কর্তারপুর করিডর নিয়ে চক্রান্ত ইসলামাবাদের]

জামিনের আবেদন খারিজ হওয়ার পরই ভেঙে পড়েন নীরব। সাফ জানিয়ে দেন, তাঁকে যদি শেষপর্যন্ত ভারতে প্রত্যার্পণ করা হয়, তাহলে আত্মহত্যা ছাড়া আরও কোনও উপায় থাকবে না তাঁর কাছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং