BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘ভ্যাকসিন নেব না, এটা আমার অধিকার’, চমকপ্রদ ঘোষণা ব্রাজিলের প্রেসিডেন্টের

Published by: Biswadip Dey |    Posted: November 27, 2020 11:17 am|    Updated: November 27, 2020 11:17 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অতিমারীর (Pandemic) কবলে পৃথিবী। কেটে গিয়েছে কয়েক মাস। গোটা বিশ্ব তাকিয়ে রয়েছে কোভিড ভ্যাকসিনের (COVID vaccine) দিকে। শোনা যাচ্ছে, আর খুব বেশি অপেক্ষা নয়। শিগগিরি দেখা মিলতে পারে ভ্যাকসিনের। এই পরিস্থিতিতে ব্রাজিলের (Brazil) প্রেসিডেন্ট জাইর বলসোনারোর (Jair Bolsonaro) মুখে শোনা গেল উলটো কথা। তিনি সোজা জানিয়ে দিলেন, তিনি ভ্যাকসিন নেবেন না! এটা তাঁর অধিকার।

আসলে করোনা ভ্যাকসিনের বিষয়ে সংশয়াচ্ছন্ন বলসোনারো। তিনি আগেও একাধিক বার ভ্যাকসিনের কার্যকারিতা সম্পর্কে সন্দেহ প্রকাশ করেছেন। এবার এক লাইভে সটান ভ্যাকসিন নিতে অস্বীকার করলেন তিনি। তাঁর কথায়, ‘‘আমি আপনাদের জানিয়ে দিচ্ছি, আমি ভ্যাকসিন নেব না। এটা আমার অধিকার।’’ সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে জানা যাচ্ছে, বৃহস্পতিবার ওই লাইভ অনুষ্ঠানটি সম্প্রচার করা হয়েছে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়।

[আরও পড়ুন: স্পষ্ট জঙ্গিযোগ! ২৬/১১ মুম্বই হামলায় খতম লস্কর সদস্যদের স্মৃতিতে প্রার্থনাসভা পাকিস্তানে]

নিজে ভ্যাকসিন নিতে অস্বীকার করার পাশাপাশি ব্রাজিলের প্রেসিডেন্ট বারবার বলেছেন, ভ্যাকসিন বাজারে আসার পরে তা নেওয়ার কোনও প্রয়োজন নেই ব্রাজিলের নাগরিকদের। গত অক্টোবরেই তিনি রসিকতা করে বলেছিলেন, ভ্যাকসিন কেবল তাঁর কুকুরের প্রয়োজন হবে। কেবল ভ্যাকসিন নয়, মাস্কের কার্যকারিতা নিয়েও তাঁর সন্দেহ। বলসোনারোর দাবি, এখনও পর্যন্ত ভাইরাস সংক্রমণ রুখতে মাস্ক কতটা কার্যকরী, সে বিষয়ে খুব সামান্য প্রমাণই পাওয়া গিয়েছে। তাই মাস্ক পরার বিষয়েও তিনি সন্দিহান।

প্রসঙ্গত, গত জুলাইয়েই করোনা আক্রান্ত হয়েছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট। প্রথম থেকেই অতিমারীর বিষয়টিকে গুরুত্ব না দেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। গোটা বিশ্বে করোনায় মৃতের সংখ্যার নিরিখে আমেরিকার পরেই রয়েছে ব্রাজিল। সেখানে এখনও পর্যন্ত ১ লক্ষ ৩৬ হাজার মানুষ করোনার প্রকোপে মারা গিয়েছেন। যদিও মোট আক্রান্তের হিসেবে ব্রাজিল তিন নম্বরে। তার অবস্থান আমেরিকা ও ভারতের পরে। এখনও পর্যন্ত ৬২ লক্ষেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন ব্রাজিলে।

[আরও পড়ুন: এবার ইলেক্টোরাল কলেজের দোহাই, হোয়াইট হাউস ছাড়তে নারাজ ট্রাম্প]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement