১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যুদ্ধে ধুঁকছে ইউক্রেন, ফ্যাশন ম্যাগাজিনের জন্য মডেলিং করছেন প্রেসিডেন্ট জেলেনস্কি

Published by: Anwesha Adhikary |    Posted: July 27, 2022 5:30 pm|    Updated: July 27, 2022 5:30 pm

Zelenskyy and his wife posed for Vogue amidst Russia-Ukraine War | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুদ্ধে (Russia-Ukraine War) ছারখার হয়ে যাচ্ছে দেশ। পাঁচ মাস কেটে গেলেও লাগাতার আক্রমণ শানাচ্ছে শত্রুপক্ষ। প্রয়োজনীয় জিনিসের অভাবে ধুঁকছে সাধারণ মানুষ। কিন্তু এহেন দুর্দশার মধ্যে দেশের প্রেসিডেন্ট এবং তাঁর স্ত্রী মডেলিং করছেন একটি জনপ্রিয় ফ্যাশন ম্যাগাজিনের জন্য! ঘটনা প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় উঠেছে আন্তর্জাতিক মহলে। নেটিজেনদের অনেকেই প্রশ্ন তুলেছেন, প্রতিদিন যেখানে হাজারের বেশি সৈন্য যুদ্ধক্ষেত্রে শহিদ হচ্ছেন, সেখানে কী করে ফটোশুটে অংশ নিতে পারেন রাষ্ট্রপ্রধান?

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনের উপরে হামলা চালায় রাশিয়া। তারপর থেকে রক্তক্ষয়ী সংঘর্ষ চলছে দুই দেশের মধ্যে। ইউক্রেন ছেড়ে প্রাণ হাতে নিয়ে পালিয়েছেন অসংখ্য মানুষ। সেই সময় নিরাপদ আশ্রয়ে পালিয়ে যাওয়ার সুযোগ থাকলেও ইউক্রেন ছেড়ে নড়েননি প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি (Volodymyr Zelenskyy)। বরং যুদ্ধক্ষেত্রে গিয়ে সেনার কাজের তদারকি করেছেন। আন্তর্জাতিক মঞ্চে নিজের দেশের কথা তুলে ধরে ইউক্রেনের প্রতি সকলের সহানুভূতি আদায় করেছেন। তাঁকে প্রকৃত বীরের সম্মান দিয়েছেন সারা বিশ্বের সাধারণ মানুষ।

[আরও পড়ুন: ন্যাটোয় যোগ দেবে ভারত? ভারতীয় বংশোদ্ভূত মার্কিন সাংসদের মন্তব্যে তুঙ্গে জল্পনা]

কিন্তু সেই ছবিটা পালটে গিয়েছে গতকাল। নিজের সোশ্যাল মিডিয়াতে বেশ কয়েকটি ছবি পোস্ট করেন ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কি। সেখানে দেখা যাচ্ছে, স্বামীর সঙ্গে ফটোশুট করেছেন তিনি। বিখ্যাত ফ্যাশন ম্যাগাজিন ভোগের (Vogue) ডিজিটাল কভারের জন্য তাঁরা ছবি তুলেছেন। দেখা যাচ্ছে, হাত ধরে বসে রয়েছেন জেলেনস্কি দম্পতি। একে অপরকে জড়িয়ে রয়েছেন তাঁরা, এমনটাও ধরা পড়েছে ক্যামেরায়। সবচেয়ে সমালোচনার মুখে পড়েছে ওলেনার দুটি সিঙ্গল ছবি। সেখানে দেখা যাচ্ছে, কৃত্রিম যুদ্ধক্ষেত্র তৈরি করা হয়েছে। সেই যুদ্ধক্ষেত্রে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখছেন ফার্স্ট লেডি।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Olena Zelenska (@olenazelenska_official)

এই ছবিগুলি প্রকাশ্যে আসার পরেই সমালোচনার মুখে পড়েছেন জেলেনস্কি দম্পতি। এক নেটিজেনের মতে, “যুদ্ধে জয়লাভের একমাত্র উপায়- স্ত্রীর সঙ্গে ফটোশুট করি, এমনটাই ভাবছেন জেলেনস্কি।” আরেকজনের মতে, “যুদ্ধের সময় সেনারা শহিদ হচ্ছেন ঠিকই। কিন্তু নতুন প্রজন্মকেও তো প্রভাবিত করতে হবে। সে কারণেই ফটোশুটের রাস্তাই বেছে নিলেন জেলেনস্কি।” ফটোশুটের একটি বিহাইন্ড দ্য সিনস ভিডিও প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, খোশমেজাজে ক্যামেরার সামনে পোজ দিচ্ছেন দম্পতি। তবে নিন্দার মুখে পড়ে কোনও প্রতিক্রিয়া দেননি জেলেনস্কি দম্পতি।

[আরও পড়ুন: তাইওয়ান সফরের সম্ভাবনা জোরালো মার্কিন স্পিকারের! জল্পনার মাঝেই বৈঠকে জিনপিং-বাইডেন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে