Advertisement
Advertisement
Elon Musk Mark Zuckerberg

মাস্কের সঙ্গে লড়াই থেকে সরলেন জুকারবার্গ, মেটা কর্তাকে ‘মুরগি’ বলে কটাক্ষ ধনকুবেরের

দ্বৈরথ নিয়ে একেবারেই আগ্রহী নন মাস্ক, দাবি জুকারবার্গ।

Zuckerberg calls off fight with Musk, Twitter boss slams meta chief | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:August 14, 2023 10:36 am
  • Updated:August 14, 2023 10:36 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এলন মাস্কের (Elon Musk) সঙ্গে লড়াই থেকে সরে আসার সিদ্ধান্ত জানিয়ে দিলেন মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg)। মেটা কর্তা সাফ জানান, এই লড়াইয়ে নামতে তিনি নিজে যথেষ্ট আগ্রহ ছিলেন। দিনক্ষণও জানিয়েছিলেন। কিন্তু এক্স তথা টুইটার কর্তার গড়িমসিতেই এই দ্বৈরথ থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি। পরিবর্তে অন্য কারোওর সঙ্গে লড়াইয়ে নামার আগ্রহ প্রকাশ করেছেন জুকারবার্গ। সমস্ত বিষয়টি প্রকাশ্যে আসার পরে মেটা কর্তাকে ‘মুরগি’ বলে কটাক্ষ করেছেন মাস্ক।

এলন মাস্ক ও মার্ক জুকারবার্গের লড়াই- বিষয়টি ঘোষণার পরেই ওয়াকিবহাল মহলের প্রত্যাশার পারদ তুঙ্গে উঠেছিল। দুই টেক কর্তার দ্বৈরথ উপভোগ করতে মুখিয়ে ছিলেন অনেকেই। এমনকি এই দ্বৈরথ থেকে সংগৃহীত অর্থ সমাজকল্যাণের কাজে ব্যবহার করা হবে বলেও ঘোষণা করেন মাস্ক। কিন্তু শেষ পর্যন্ত এই দ্বৈরথ চাক্ষুষ করতে পারবেন না বিশ্ববাসী। কারণ লড়াইয়ের ময়দান থেকে সরে দাঁড়ালেন মেটা কর্তা জুকারবার্গ। তাঁর মতে, এই দ্বৈরথকে হালকাভাবে নিয়ে টালবাহানা করছেন মাস্ক। 

Advertisement

[আরও পড়ুন: হিমাচল প্রদেশে হড়পা বানে মৃত অন্তত ১৬, নিখোঁজ বহু, চিন্তা বাড়াচ্ছে অতি ভারী বৃষ্টির সতর্কতা]

নয়া থ্রেডস প্ল্যাটফর্মে তিনি জানান, “এই লড়াইয়ের ময়দানে নামতে এলন যে একেবারেই আগ্রহী সেটা আমরা সকলেই জেনে গিয়েছি। লড়াইয়ের তারিখ চূড়ান্ত হয়ে গিয়েছিল। চ্যারিটির বিষয়টিও পাকা হয়। কিন্তু ওই তারিখে সম্মতি জানাননি মাস্ক। প্রথমে অস্ত্রোপচারের অজুহাত দেখিয়েছিলেন। তারপর আমারই বাড়িতে অনুশীলন করতে চান তিনি। মাস্ক যদি সত্যিই এই দ্বৈরথে নামতে চান তাহলে অবশ্যই আমাকে জানাতে পারেন। তা না হলে লড়াইটা একেবারে বাতিল করে দিতে হবে। যারা খেলাধুলায় সত্যিই অংশ নিতে চান আমি তাঁদের সঙ্গে লড়াইয়ে নামব।”

Advertisement

জুকারবার্গের এই মন্তব্য প্রকাশ্যে আসার পরে অবশ্য পালটা দেন এলন মাস্কও। এক্স প্ল্যাটফর্মে তিনি সোজা লেখেন, “জুকারবার্গ একটা মুরগি।” যদিও মেটা কর্তার আনা অভিযোগগুলি নিয়ে কিছুই বলেননি তিনি। প্রসঙ্গত দিনকয়েক আগেই মাস্ক জানিয়েছিলেন, জুকারবার্গ বনাম মাস্ক ফাইটটি সরাসরি সম্প্রচারিত হবে ‘এক্স-এ’। এই লড়াই থেকে সংগৃহীত অর্থ ব্যবহৃত হবে সামাজিক কাজের জন্য। মূলত প্রবীণ ব্যক্তিদের কাজে লাগবে এই অর্থ। আপাতত এই লড়াই হবে না বলেই ধরে নিয়েছে ওয়াকিবহাল মহল। 

[আরও পড়ুন: ভারত-চিন যুদ্ধ প্রায় বেঁধে গিয়েছিল! প্রকাশ্যে গালওয়ান সংঘর্ষের বিস্ফোরক রিপোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ