Advertisement
Advertisement
Abhishek Banerjee

ইডি-সিবিআই-NIA-আয়কর দপ্তরের ডিরেক্টরদের ভোটে দাঁড় করান! বিজেপিকে চ্যালেঞ্জ অভিষেকের

'ইডি ডিরেক্টর, সিবিআই ডিরেক্টর, আইটি ডিরেক্টর আর এনআইএ ডিরেক্টর - চারজনকে চার আসনে প্রার্থী করে দিন', মথুরাপুরের তৃণমূল প্রার্থী বাপি হালদারের সমর্থনে সভা করতে গিয়ে বিজেপিকে চ্যালেঞ্জ করলেন অভিষেক।

2024 Lok Sabha Election: Abhishek Banerjee challenges ED, CBI, NIA, Income Tax directors to fight as candidates
Published by: Sucheta Sengupta
  • Posted:March 30, 2024 4:10 pm
  • Updated:March 30, 2024 6:00 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস পড়লেই লোকসভা ভোট (2024 Lok Sabha Election) শুরু হয়ে যাবে দেশজুড়ে। ৫৪৩ আসনে ধুন্ধুমার লড়াই বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে। কিন্তু এখনও বেশ কিছু আসনে প্রার্থী ঘোষণা করেনি বিজেপি (BJP)। যার মধ্যে রয়েছে বাংলার ৪টি আসন – ডায়মন্ড হারবার, ঝাড়গ্রাম, বীরভূম, আসানসোল। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) কেন্দ্র ডায়মন্ড হারবার বিরোধীদের কাছে বিশেষ মাথাব্যথার বিষয়। সেখানে তাঁর বিরুদ্ধে কোনও যুৎসই মুখই খুঁজে পাচ্ছে না গেরুয়া শিবির। আর তা নিয়েই অভিষেক চ্যালেঞ্জের সুরে খোঁচা দিলেন বিজেপিকে। শনিবার মথুরাপুরের তৃণমূল প্রার্থী বাপি হালদারের সমর্থনে জনসভা থেকে তিনি বললেন, ”এখনও তো চার আসনে প্রার্থী দিতে পারেনি বিজেপি। আমি বলি, এই তো ইডি ডিরেক্টর, সিবিআই ডিরেক্টর, আইটি ডিরেক্টর আর এনআইএ ডিরেক্টর – চারজনকে চার আসনে প্রার্থী করে দিন। তার পর দেখবেন, বাংলার মানুষ কী চায়।”

ডায়মন্ড হারবারের (Diamond Harbour)গত দুবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশের কেন্দ্রই মথুরাপুর (Mathurapur)। গত তিনদিন ধরে ডায়মন্ড হারবারে সাংগঠনিক বৈঠক সেরেছেন অভিষেক। কিন্তু তার পরের দিন পাশের কেন্দ্র মথুরাপুর থেকে ভোটের প্রচার শুরু করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। কুলপি এলাকার জনসভা থেকে কথায় কথায় বিজেপিকে বিঁধলেন তিনি। এখনও বাংলার চার আসনে প্রার্থী দিতে না পারাকে চ্যালেঞ্জ করে বাতলে দিলেন সমাধান। বললেন, ”আমি বলি, এই তো ইডি ডিরেক্টর, সিবিআই ডিরেক্টর, আইটি ডিরেক্টর আর এনআইএ ডিরেক্টর – চারজনকে চার আসনে প্রার্থী করে দিন। অনেক তো লড়াই করলেন বিরোধী রাজনৈতিক নেতাদের বাড়িতে রেড করে। এবার দেখুন ভোটে বাংলার মানুষ কী করেন।”

Advertisement

[আরও পডুন: নজরে নির্বাচন, এপ্রিলের গোড়াতেই উত্তরবঙ্গ সফরে মমতা]

কেন্দ্রীয় এজেন্সিগুলিকে বিরোধী রাজনৈতিক দলগুলির বিরুদ্ধে কাজে লাগাচ্ছে বলে বরাবর সরব রাজ্য়ের শাসকদল। ইতিমধ্যে দুর্নীতি ইস্যুতে রাজ্যের শাসকদলের বেশ কয়েকজন নেতা, মন্ত্রী সিবিআই, ইডির হাতে গ্রেপ্তার হয়ে জেলবন্দি। তৃণমূল বরাবর এনিয়ে সরব। এমনকী ভোটের আবহেও রাজ্যের বিভিন্ন প্রান্তে ইডি, সিবিআই, আয়কর দপ্তর তল্লাশি চালাচ্ছে। সেসব নিয়ে বিঁধতে গিয়েই অভিষেকের বক্তব্য, এসব কেন্দ্রীয় এজেন্সির ডিরেক্টরদেরই প্রার্থী হিসেবে ভোটে দাঁড় করিয়ে দেওয়া হোক। তার পর দেখা যাবে ভোটযুদ্ধ কেমন হয়।

Advertisement

[আরও পড়ুন: লোকসভা ভোটে অভিষেকের বিরুদ্ধে পদ্মপ্রার্থী রুদ্রনীল? জল্পনা তুঙ্গে]

উল্লেখ্য, ডায়মন্ড হারবারের তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একমাত্র SUCI ছাড়া কেউই এখনও প্রার্থী দিতে পারেনি। আইএসএফের নওশাদ সিদ্দিকি, বিজেপির রুদ্রনীল ঘোষ, কৌস্তভ বাগচী-সহ একাধিক নাম ভাসলেও এখনও সৈনিক হিসেবে কাউকে সামনে আনতে পারেনি অন্য কোনও রাজনৈতিক দল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ