Advertisement
Advertisement

Breaking News

2024 Lok Sabha Election

২০১৯-এর তুলনায় এবার কতটা বাড়বে তৃণমূলের ভোট? হিসেব দিলেন কুণাল ঘোষ

উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা ভোটে বাংলা থেকে তৃণমূল (TMC) ২২ আসনে জিতেছিল। তাদের ঝুলিতে এসেছিল ৪৩ শতাংশের কমবেশি ভোট। এবার তা অনেকটাই বাড়বে বলে আত্মবিশ্বাসী কুণাল ঘোষ। গেরুয়া শিবিরের ঝুলিতে কত শতাংশ ভোট আসবে, বাম-কংগ্রেসের জন্যই বা কী ভবিষ্যদ্বাণী তৃণমূল নেতার?

2024 Lok Sabha Election: TMC leader Kunal Ghosh again predicts for poll results in terms of Percentage
Published by: Sucheta Sengupta
  • Posted:March 24, 2024 3:27 pm
  • Updated:March 24, 2024 3:36 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের একবার আসন্ন লোকসভা নির্বাচনের ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। আগেরবার আসনপ্রাপ্তি নিয়ে আনুমানিক ফলাফলের কথা বলেছিলেন। আর এবার ভোটপ্রাপ্তির শতকরা হারের হিসেব দিলেন তিনি। সোশাল মিডিয়ায় (Social Media) পোস্ট করে কুণাল ঘোষের ভবিষ্যদ্বাণী, চব্বিশের লোকসভা নির্বাচনে বাংলার শাসকদলের প্রাপ্ত ভোট হতে চলেছে ৫৮ থেকে ৬২ শতাংশ। যেখানে বিজেপির ঝুলিতে আসতে চলেছে ৩০-৩২ শতাংশ ভোট। এর আগে কুণাল ঘোষ ভোটের ফলাফল সম্পর্কে আগাম আন্দাজ করে বলেছিলেন, তৃণমূল ৩৫টি আসন অবশ্যই পাবে আর বিজেপিকে বেঁধে রাখতে হবে চার আসনের মধ্যে।

গত সপ্তাহেই লোকসভা নির্বাচন (2024 Lok Sabha Election)  নিয়ে ভিডিও বার্তায় ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী করেছিলেন কুণাল ঘোষ। তাঁর বক্তব্য ছিল, ”লোকসভা ভোটে তৃণমূল ৩০ থেকে ৩৫ আসন নিশ্চিতভাবে পাবে। বাম, কংগ্রেস শূন্য পাবে। কোথাও কোনও আসন পাবে না তারা। আর বিজেপিকে কীভাবে দুটি, তিনটি, চারটি আসনে বেঁধে রাখা যায়, তা দেখতে হবে। আমাদের টার্গেট বাংলায় বিয়াল্লিশটার মধ্যে ৪২ আসনই। তবে ৩০ থেকে ৩৫ আসন নিশ্চিত। এর পর তা কতটা এগোনো যায়, দেখতে হবে।” রবিবার X হ্যান্ডলে পোস্ট করে বাম-কংগ্রেসের শূন্য প্রাপ্তির দাবিতে অবশ্য অনড় রইলেন কুণাল ঘোষ।

[আরও পড়ুন: বড় ভূমিকা ছিল রাফালে চুক্তিতে, এবার বিজেপিতে যোগ প্রাক্তন বায়ুসেনা প্রধানের]

উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা ভোটে বাংলা থেকে তৃণমূল (TMC) ২২ আসনে জিতেছিল। তাদের ঝুলিতে এসেছিল ৪৩ শতাংশের কমবেশি ভোট। আর চব্বিশের নির্বাচনে তা লাফিয়ে বাড়বে ৫৮ থেকে ৬২ শতাংশ। অন্তত এমনটাই দাবি অভিজ্ঞ রাজনীতিক তথা দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের। বিজেপির ফল সম্পর্কে তাঁর ভবিষ্যদ্বাণী, ৩০ থেকে ৩২ শতাংশ ভোট পাবে। পাঁচ থেকে ১১টি আসন গেরুয়া শিবিরের দখলে আসবে। গতবারের লোকসভা নির্বাচনে বাংলা থেকে ১৮ টি আসন পেয়েছিল বিজেপি। কুণাল ঘোষের ভবিষ্যদ্বাণী অনুযায়ী, চব্বিশের ভোটে তা অনেকটাই কমবে। তবে বাম-কংগ্রেসের শূন্যপ্রাপ্তি নিয়ে কোনও সংশয়ই রাখছেন না তৃণমূল নেতা।

[আরও পড়ুন: গাড়িতে রক্তের দাগই ধরিয়ে দিল ‘খুনি’কে! ২৪ ঘণ্টার মধ্যে নিউ টাউনে ট্রলি ব্যাগে দেহ রহস্যের কিনারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ