Advertisement
Advertisement
2024 Lok Sabha Polls

‘চোর দেখার চোখ নেই…’, ভোটযুদ্ধে TMC প্রার্থীকে নিয়ে গান বাঁধলেন BJP-র ‘কবিয়াল’ প্রার্থী

আসন্ন লোকসভা ভোটে বর্ধমান পূর্ব কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হয়েছেন হরিণঘাটার বিধায়ক অসীম সরকার।

2024 Lok Sabha Polls: BJP candidate from Bardhaman Purba makes new song to taunt TMC candidate

মূল প্রতিপক্ষ তৃণমূল প্রার্থী শর্মিলা সরকারকে নিয়েই প্রথমে গান বেঁধেছিলেন বিজেপির কবিয়াল প্রার্থী। নিজস্ব চিত্র।

Published by: Sucheta Sengupta
  • Posted:March 25, 2024 2:48 pm
  • Updated:March 25, 2024 2:51 pm

সৌরভ মাজি ও অভিষেক চৌধুরী: শুধু কি প্রচার, জনসভা আর লাখ লাখ টাকা খরচ করে হুডখোলা গাড়িতে রোড শো করে জনসমর্থন আদায়? মোটেই নয়। নির্বাচনী ময়দানে শত্রুপক্ষের বিরুদ্ধে কতশত যে অস্ত্র মজুত করে রাখা হয়, তার হিসেব নেই। না, এখানে আবার অস্ত্র বলতে মোটেই আগ্নেয়াস্ত্র কিংবা প্রাণঘাতী আয়ুধের কথা বলা হচ্ছে না। প্রতিপক্ষের বিরুদ্ধে স্লোগান (Slogan) অথবা গানও দিয়েও তো প্রতিপক্ষকে ঘায়েল করা যায়। ঠিক তেমনই অস্ত্র বেছে নিয়েছেন বর্ধমান পূর্বের (Bardhaman Purba Lok Sabha Election News) বিজেপি প্রার্থী, ‘কবিয়াল’ অসীম সরকার। রবিবারই বাংলার জন্য দ্বিতীয় দফার প্রার্থী তালিকা দিয়েছে বিজেপি (BJP)। তাতে বর্ধমান পূর্ব কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে হরিণঘাটার বিজেপি বিধায়ককে। আর ভোটযুদ্ধে নেমে তিনি প্রথমেই হাতে তুলে নিলেন ‘সংগীত’ অস্ত্র। প্রতিপক্ষ তৃণমূল প্রার্থী ডাক্তার শর্মিলা সরকারকে নিয়ে নতুন গান বাঁধলেন তিনি, গাইলেন নয়া কীর্তন।

বঙ্গ রাজনীতিতে নিঃসন্দেহে এক বর্ণময় চরিত্র হরিণঘাটার (Haringhata) বিজেপি বিধায়ক অসীম সরকার। গেরুয়া শিবিরের নেতানেত্রীদের গলায় যেখানে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে ক্রমাগত অকথা-কুকথা শোনা যায়, সেখানে হরিণঘাটার বিধায়ক বিভিন্ন ইস্যু নিয়ে প্রতিবাদের জন্য বেছে নিয়েছেন কীর্তনকে। তিনি নিজে একজন কবিয়াল। কীর্তন (Kirtan)শিল্পী হিসেবে খ্যাতি রয়েছে। রাজনীতিতে নেমেও নিজের শিল্পী সত্ত্বা ভোলেননি তিনি। এবার লোকসভার (2024 Lok Sabha Polls) লড়াইয়ে নেমেও তিনি প্রতিপক্ষের বিরুদ্ধে প্রথমেই নতুন গান বেঁধে ফেলেছেন।

Advertisement

[আরও পড়ুন: রংবাজি নাকি ডিগবাজি? বঙ্গ রাজনীতিতে রং বদলেও ‘রং’ নন যাঁরা]

বর্ধমান পূর্ব কেন্দ্রে শাসক শিবিরের সৈনিক চিকিৎসক তথা ভূমিকন্যা শর্মিলা সরকার। তাঁর পেশা তুলে ধরে সুরে সুরে বিঁধলেন বিজেপি প্রার্থী। তাঁর তৈরি নতুন গান – “ও মা শর্মিলা সরকার/ তুমি নাকি মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তার/ তুমি অদৃশ্য মন দেখতে পারো/ কিন্তু চোর দেখার চোখ নেই তোমার/ ও মা শর্মিলা সরকার / তুমি নাকি মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তার।” সোমবার সেই গান গেয়েই প্রচার শুরু করলেন অসীম সরকার।

Advertisement

[আরও পড়ুন: দোলে রঙিন সৌমিত্র, বাইকে সঙ্গী নববিবাহিত স্ত্রী, পরনে হলুদ-লাল রংমিলান্তি পোশাক]

সোমবার সকালে কালনার (Kalna) জাপট এলাকার মন্দিরে পুজো দিয়ে ভবা পাগলার গান ধরলেন তিনি। মন্দিরে কিছুক্ষণ বসেন। তার পর সেখান থেকে হেঁটে বিজেপি প্রার্থী পৌঁছন ১০৮ শিবমন্দির। সেখানে শিবের নাম সংকীর্তন করেন। কালনায় বিজেপি কর্মীদের সঙ্গে নিয়ে কালনা চকবাজারে প্রচার করে দেওয়াল লিখনের কাজেও হাত লাগান অসীম সরকার। কালনা থেকে পূর্বস্থলী যাওয়ার পথে সাংবাদিকদের মুখোমুখি হয়েই শোনান গান। বুঝিয়ে দেন, এই প্রতিভা আর সারল্যই তাঁর মূল অস্ত্র হতে চলেছে দিল্লির লড়াইয়ে। উল্লেখ্য, অসীম সরকার নিজে মতুয়া সম্প্রদায়ের। তাই CAA লাগু হওয়ার পর তিনি কেন্দ্রকে ধন্যবাদ জানিয়ে নতুন গান লিখেছিলেন। জানিয়েছিলেন, নিজে CAA পোর্টালে আবেদন করবেন নাগরিকত্ব পেতে। আর বর্ধমান পূর্বের প্রার্থী হওয়ার পর সাফ জানালেন, মতুয়ারা ১০০ শতাংশ বিজেপির সঙ্গেই আছে। তাই তাঁদের ভোট তিনি পাবেনই।

শুনে নিন গান: 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Sangbad Pratidin (@sangbadpratidin)

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ