Advertisement
Advertisement
Lok Sabha Election 2024

মহারাষ্ট্রে আসন সমঝোতায় ‘অভিমানী’ পওয়ার-শিণ্ডেরা! জরুরি বৈঠকে শাহ

অনেক রাত পর্যন্ত চলা বৈঠকে সমস্যা কাটল কি?

Lok Sabha Election 2024: Amit Shah holds meet on Maharashtra seat tangle
Published by: Biswadip Dey
  • Posted:March 6, 2024 12:13 pm
  • Updated:March 6, 2024 2:34 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের(Lok Sabha Election 2024) নির্ঘণ্ট এখনও ঘোষিত হয়নি। কিন্তু তার আগেই আসন সমঝোতা করে রাখতে চাইছে দলগুলি। এহেন পরিস্থিতিতে মহারাষ্ট্রে জোট-জট কাটাতে সেখানে হাজির হলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। মঙ্গলবার অনেক রাত পর্যন্ত চলল বৈঠক। কিন্তু সমস্যা কাটল কি?

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, মঙ্গলবার রাত ১০টা ১৫ নাগাদ মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ারের সঙ্গে বৈঠক করেন শাহ। সেই সময় সেখানে উপস্থিত ছিলেন আর এক উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস। প্রায় আধঘণ্টার বৈঠক হয়। এর পর মুখ্যমন্ত্রী শিণ্ডের সঙ্গে আলাদা বৈঠক করেন শাহ। প্রায় ৫০ মিনিট কথা হয় তাঁদের। সেই বৈঠকে অবশ্য পওয়ার, ফড়নবিস ছিলেন না।

Advertisement

[আরও পড়ুন: খেসারত দিতে হবে ৩ কোটি টাকা! পাকিস্তান থেকে সীমা হায়দরকে আইনি নোটিস প্রাক্তন স্বামীর]

জানা যাচ্ছে, মহারাষ্ট্রে (Maharashtra) ৪৮ আসনের মধ্যে ৩০টি আসনে লড়তে চায় বিজেপি। শিব সেনাকে ১২টি ও এনসিপিকে ৬টি আসন দিতে ইচ্ছুক তারা। আসলে এবার ৩৭০টি আসনে জিততে মরিয়া বিজেপি (BJP)। সব মিলিয়ে এনডিএ-র টার্গেট ৪০০। আর তা পূরণ করতেই মহারাষ্ট্রের সিংহভাগ আসনেই বিজেপি লড়তে চাইছে।

Advertisement

স্বাভাবিক ভাবেই এনসিপি (NCP) ও শিব সেনার (Shiv Sena) শিণ্ডে শিবির এতে খুশি নয়। শিণ্ডে চান অন্তত ২৩টি আসনে লড়তে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ওই সংখ্যক আসনেই তারা প্রতিদ্বন্দ্বিতা করেছিল। আর তা না হলেও অন্তত ১৮টি আসন তারা চাইছে। গতবার তারা এতগুলি আসনে জয় পেয়েছিল। অন্য়দিকে অজিত পওয়ার চান অন্তত ১০টি আসনে লড়তে। যদিও গত বার তৎকালীন অবিভক্ত এনসিপি মাত্র চারটি আসনেই জয়লাভ করেছিল। আর এই পরিস্থিতিতেই শাহর এই বৈঠক। এখন দেখার এই বৈঠকের ফলাফল কী দাঁড়ায়। যা নিশ্চিত ভাবে জানা যাবে মহারাষ্ট্রে মহাজোটের প্রার্থী ঘোষণার পরই। তবে জল্পনা বলছে, বৈঠকের ফলাফল সদর্থকই হয়েছে।

[আরও পড়ুন: বাড়ল আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন, ফেসবুকে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ