Advertisement
Advertisement
Babul Supriyo

টালিগঞ্জে অরূপ বিশ্বাসের বিরুদ্ধে বিজেপির প্রার্থী বাবুল সুপ্রিয়! তুঙ্গে জল্পনা

খাস কলকাতায় হেভিওয়েটের লড়াই!

West Bengal Assembly Election: Babul Supriyo Could contest from Tollygunge | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:March 14, 2021 12:01 pm
  • Updated:March 14, 2021 12:15 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার খাস কলকাতা সাক্ষী থাকতে চলেছে আরও এক হেভিওয়েট লড়াইয়ের। বিজেপি সূত্রের খবর, টালিগঞ্জ কেন্দ্র থেকে গেরুয়া শিবিরের টিকিটে লড়তে পারেন কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। গতকাল গভীর রাতে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে এই সিদ্ধান্তই নেওয়া হয়েছে। এই কেন্দ্রের বর্তমান বিধায়ক রাজ্যের ক্রীড়ামন্ত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ অরূপ বিশ্বাস (Arup Biswas)। অন্যদিকে বামেদের তরফে টালিগঞ্জ থেকে লড়ছেন অভিনেতা দেবদূত ঘোষ।

রাজ্যের পরবর্তী ৬ দফার নির্বাচনের প্রার্থী ঠিক করতে শনিবার দিনভর দফায় দফায় বৈঠক সেরেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। সেই বৈঠকে রাজ্য বিজেপির নির্বাচনী কোর কমিটির সদস্যরাও উপস্থিত ছিলেন। সূত্রের খবর, সেই বৈঠকেই টালিগঞ্জ থেকে প্রার্থী হিসেবে বাবুলের নাম প্রস্তাব করা হয়েছে। শুধু বাবুল নন, আরও একাধিক সাংসদকে বিধানসভা নির্বাচনের লড়াইয়ে নামিয়ে দিতে পারে গেরুয়া শিবির। তবে, টালিগঞ্জে বাবুলের নাম নিয়ে জল্পনা সবচেয়ে বেশি। যদিও, বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা না হওয়া পর্যন্ত এ বিষয়ে নিশ্চিত করে কিছু বলা সম্ভব নয়। বাবুলের তরফেও এ বিষয়ে সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি।  গতকাল দিল্লির ওই বৈঠকে তিনিও উপস্থিত ছিলেন। আজ সকালেই শহরে ফিরেছেন। তবে, প্রার্থী হওয়া নিয়ে কোনও প্রতিক্রিয়া দিতে রাজি হননি আসানসোলের সাংসদ। 

Advertisement

[আরও পড়ুন: নন্দীগ্রাম দিবসে হুইল চেয়ারেই রাস্তায় নামতে পারেন মমতা! সোমবার শুরু জেলা সফর]

তবে, দল চাইলে প্রার্থী হতে যে তাঁর আপত্তি নেই, সেটা বাবুল সুপ্রিয় অনেক আগেই স্পষ্ট করে দিয়েছেন। সূত্রের খবর, এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কেন্দ্র ভবানীপুর থেকেও প্রার্থী হিসেবে বাবুলের নাম ভাবা হয়েছিল। মমতা ভবানীপুর থেকে প্রার্থী হলে, বাবুলকে হয়তো ভবানীপুর থেকেই প্রার্থী করত গেরুয়া শিবির। কিন্তু মমতা শুধু নন্দীগ্রামে দাঁড়ানোয় সে পরিকল্পনা বাতিল করা হয়েছে। পরিবর্তে রাজ্যের আরেক হেভিওয়েট তৃণমূল নেতা তথা ক্রীড়ামন্ত্রীর কেন্দ্র থেকে তাঁকে দাঁড় করানোর কথা ভাবছে গেরুয়া শিবির। বিজেপি সূত্রের অন্তত এমনটাই দাবি। সবটাই পরিষ্কার হবে রবিবার সন্ধেয়।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ