Advertisement
Advertisement
Digha

দিঘায় বেড়াতে গিয়ে বিপাকে? এবার হোয়াটসঅ্যাপেই জানানো যাবে অভিযোগ

নয়া উদ্যোগ দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদের।

Complaint will be registered through WhatsApp in trouble in Digha । Sangbad Pratidin
Published by: Sayani Sen
  • Posted:October 11, 2023 2:32 pm
  • Updated:October 11, 2023 2:32 pm

রঞ্জন মহাপাত্র, কাঁথি: দিঘা বেড়াতে গিয়ে সমস্যায় পড়লে এবার হোয়াটসঅ্যাপে অভিযোগ জানাতে পারবেন পর্যটকেরা। দিঘার সৈকতপাড়ে অভিযোগ জানানোর জন্যে বাক্স রাখা হয়েছিল আগেই। এবার ডিজিটাল মাধ্যমকে হাতিয়ার করে পর্যটকদের সমস্যার কথা জানার চেষ্টা করবে দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদ। ওল্ড এবং নিউ দিঘার সৈকত লাগোয়া এলাকায় অভিযোগ জানানোর জন্যে পর্ষদের পক্ষ থেকে হোয়াটসঅ্যাপ নম্বর ডিসপ্লে বোর্ডে দেওয়া থাকবে। সেই নম্বরে পর্যটকেরা বাড়তি হোটেলের ভাড়া, বাড়তি টোটো ভাড়া-সহ যেকোনও ধরনের অভিযোগ জানাতে পারবেন পর্যটকেরা। অভিযোগ পাওয়ামাত্রই ব্যবস্থা গ্রহণ করবে পর্ষদ কর্তৃপক্ষ।

কয়েকমাস আগে পর্যটকদের জন্যে অভিযোগ জানানোর বাক্স বসানো হয় দিঘায়। কিন্তু ওই বাক্সে একটিও অভিযোগপত্র জমা পড়েনি। তাই এবার ডিজিটাল পদ্ধতিতে অভিযোগ গ্রহণে উদ্যোগী পর্ষদ কর্তৃপক্ষ। ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপ নম্বর তৈরি হয়েছে। তবে যান্ত্রিক কিছু সমস্যার কারণে পুজোর পরেই অভিযোগ জানানোর জন্যে হোয়াটসঅ্যাপ নম্বর চালু হবে দিঘায়।

Advertisement

[আরও পড়ুন: ইডির তলবে সিজিও কমপ্লেক্সে অভিষেকপত্নী রুজিরা]

দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদের আধিকারিক মানস কুমার মণ্ডল বলেন, “দিঘাকে সাজিয়ে তোলা ও তার রক্ষণাবেক্ষণ করাই আমাদের লক্ষ্য। তাই পর্যটকদের থেকে অভিযোগ জানতে দিঘায় হোয়াটসঅ্যাপ নম্বর চালু করা হয়। ওই নম্বর ডিসপ্লে করা থাকবে। অভিযোগ জানানোর বাক্স রাখা হয়েছিল। ওখানে কেউ অভিযোগ জানাননি। তাই ডিজিটাল মাধ্যমকে আমরা কাজে লাগাতে চাই। ইতিমধ্যে অনেকটা কাজ এগিয়েছে। পুজো মিটলেই হোয়াটসঅ্যাপ নম্বর চালু করা হবে।”

Advertisement

ঘূর্ণিঝড় যশের পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে দিঘাকে নতুন করে সাজিয়ে তোলে দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদ। দিঘাতে প্রায় সারাবছরই পর্যটকদের আনাগোনা লেগেই থাকে। ২০২২ সালে ৩০-৪০ লক্ষ পর্যটক দিঘায় বেড়াতে এসেছিলেন। ২০২৩ সালে তা আরও কয়েকগুণ বেড়েছে বলেই মনে করা হচ্ছে। তাই পর্যটকদের কথা মাথায় রেখে উন্নয়ন পর্ষদের এমন পরিকল্পনা বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: বৃষ্টিতে ভিজবে মহালয়া? জেনে নিন কী বলছে হাওয়া অফিস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ