BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ছে করোনার প্রকোপ, সংক্রমণ রুখতে গোটা দেশ থেকে বিচ্ছিন্ন ঢাকা

Published by: Monishankar Choudhury |    Posted: June 22, 2021 11:53 am|    Updated: June 22, 2021 11:53 am

Bangladesh: Hasina administration isolates Dhaka to contain corona | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে (Bangladesh) আছড়ে পড়েছে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ। উদ্বেগ বাড়াচ্ছে রাজধানী ঢাকা-সহ দেশের একাধিক শহর। এহেন পরিস্থিতিতে এবার সংক্রমণ রুখতে ঢাকাকে দেশ থেকে বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছে হাসিনা সরকার।

[আরও পড়ুন: সেরামের কাছ থেকে এখনই টিকা পাবে না বাংলাদেশ, জানালেন ভারতীয় রাষ্ট্রদূত]

করোনা (Corona Virus) আবহে সংক্রমণ রুখতে প্রশাসনের নয়া সিদ্ধান্ত অনুযায়ী ঢাকার আশপাশের চারটি জেলা-সহ মোট সাতটি জেলায় জরুরি পরিষেবা ছাড়া সব ধরনের যান চলাচল ও জমায়েত বন্ধ থাকবে। মঙ্গলবার সকাল ছ’টা অর্থাৎ আজ সকল থেকেই নোয়া বিধিনিষেধ বলবৎ হয়েছে। তা জারি থাকবে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত। নিষেধাজ্ঞার আসা সাতটি জেলা হলে মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারিপুর, রাজবাড়ি ও গোপালগঞ্জ। এসব জেলায় ঢাকা থেকে দূরপাল্লার বাস চলবে না। দূরপালার ট্রেন চললেও এই সাত জেলায় সেগুলি থামবে না। ঢাকা থেকে যাত্রীবাহী জলযানও চলবে না। এর ফলে দেশের অন্য অংশের সঙ্গে নয় দিন কার্যত যোগাযোগ বিচ্ছিন্ন থাকবে রাজধানীর। সোমবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, “কয়েক দিন ধরে করোনা সংক্রমণ বেড়ে চলেছে। তারই পরিপ্রেক্ষিতে আজকে সিদ্ধান্ত হয়েছে যে ঢাকাকে আমরা বিচ্ছিন্ন রাখতে চাই অন্য জেলার সঙ্গে।”

বাংলাদেশে শুরুর দিকে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলেও সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে চলতি বছর প্রথমে ৫ এপ্রিল থেকে সাত দিনের জন্য গণপরিবহন চলাচল-সহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করেছিল হাসিনা প্রশাসন। পরে তা আরও দু’দিন বাড়ানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আরও কঠোর বিধিনিষেধ দিয়ে ‘সর্বাত্মক লকডাউন’ শুরু হয়। পরে তা আরও আট দফা বাড়িয়ে ১৫ জুলাই পর্যন্ত করা হয়।

[আরও পড়ুন: কালিয়াচক কাণ্ডের ছায়া বাংলাদেশে, ঘুমের ওষুধ খাইয়ে মা, বাবা, বোনকে খুনের পর ধৃত তরুণী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement