BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘জিয়া পরিবারের সবার হাতেই রক্তের দাগ’, মুজিব হত্যা প্রসঙ্গে বিস্ফোরক হাসিনা

Published by: Monishankar Choudhury |    Posted: September 1, 2020 1:57 pm|    Updated: September 1, 2020 1:57 pm

An Images

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: বঙ্গবন্ধু মুজিবর রহমানের হত্যা নিয়ে ফের জিয়া পরিবারের বিরুদ্ধে তোপ দাগলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর অভিযোগ, প্রাক্তন সেনাপ্রধান তথা রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পরিবারের সকলের হতেই রক্তের দাগ আছে।

[আরও পড়ুন: কাটছে জট! সেপ্টেম্বরে ভারত সফরের পরিকল্পনা বাংলাদশের বিদেশ সচিবের]

সোমবার বছরব্যাপী জাতীয় শোক দিবস পালন উপলক্ষে বাংলাদেশ ছাত্র লিগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাসিনা, তিনি বলেন, “জিয়া, জিয়ার স্ত্রী ও তাঁর ছেলে সবার হাতেই রক্তের দাগ, তাঁরা এভাবেই রাজনীতি করে গিয়েছে। গুমখুনের রাজনীতি জিয়াউর রহমানই শুরু করে গিয়েছেন। সেনাবাহিনীর অফিসাররা ছুটিতে ছিলেন। তাঁরা ছুটি শেষে চলে এলে মেরে ফেলা হয়েছে। তাঁদের পরিবার লাশও পায়নি। এভাবে সারা দেশকে রক্তাক্ত করা হয়েছে শুধু ক্ষমতাকে নিষ্কন্ঠক করার জন্য। জিয়াউর রহমানের যে চরিত্র সেই একই চরিত্র দেখি খালেদা জিয়ার মধ্যেও। আমরা চেয়েছি জাতির পিতার আদর্শে যেন দেশটাকে নিয়ে এগিয়ে যাওয়া যায়। সেজন্যই আমাদের সকল প্রচেষ্টা। আমরা দেশের উন্নয়নের দিকে নজর দিয়েছি। শিক্ষা দীক্ষার দিকে নজর দিয়েছি। একটা দেশকে সুষ্ঠুভাবে পরিচালনা করলে সম্মান ফিরে আসে। সেটাই দেখিয়েছি।”

বিশ্লেষকদের মতে, বিগত নির্বাচনে কার্যত ধুয়ে মুছে গেলেও এখনও কিছুটা জমি রয়েছে খালেদা জিয়ার দল বিএনপি’র হাতে। শাসকদল আওয়ামি লিগ ক্ষমতার রাশ শক্ত করে ধরলেও ভবিষ্যতে যে জামাতের মতো মৌলবাদী শক্তির হাত ধরে জিয়ার প্রত্যাবর্তন ঘটবে না, এমনটা জোর দিয়ে বলা যায় না। বিশেষ করে হাসিনার ভারত নীতি নিয়ে বাংলাদেশের জনতার মধ্যে বিগত কয়েক মাসে ক্ষোভ সৃষ্টি হয়েছে। সেটাই কাজে লাগতে পারে বিরোধী পক্ষ। তবে রাজনীতিবিদদের অধিকাংশই মনে করেন, আপাতত সেই অর্থে হাসিনাকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে সক্ষম নন খালেদা। জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় জেলের সাজা হয়েছে তাঁর। গোদের উপর বিষফোঁড়ার মতো হেফাজত ও বেশ কিছু ধর্মীয় সংগঠন জিয়ার হাত ছেড়ে হাসিনা শিবিরে নাম লিখিয়েছে। পাশাপাশি প্রাক্তন প্রধানমন্ত্রীর পুত্র তারেক জিয়া বিদেশে রয়েছেন। দেশে ফিরলেই তাঁকে দুর্নীতির দায়ে গ্রেপ্তার করা হবে। সব মিলিয়ে রীতিমতো কোণঠাসা বিএনপি। কিন্তু তবুও বিরোধীদের বিন্দুমাত্র জমি ছাড়তে নারাজ হাসিনা, তাই বঙ্গবন্ধুর হত্যার ঘটনা তুলে জিয়া পরিবারের বিরুদ্ধে মোর্চা খুলেছেন তিনি।

[আরও পড়ুন: চিনা ‘ভ্যাকসিন’ আমদানির দাবি বাংলাদেশের, পরিকাঠামো গড়ে মানব পরীক্ষার প্রস্তুতি শুরু]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement