১৩ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ২৭ মে ২০২০ 

Advertisement

বোন-বোনঝিকে সঙ্গে নিয়ে সেলফি, সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল হাসিনার ছবি

Published by: Sucheta Sengupta |    Posted: February 22, 2020 5:10 pm|    Updated: February 22, 2020 5:10 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: হাতে মোবাইল ক্যামেরা নিয়ে সেলফিতে মেতে উঠলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার ঢাকায় চিত্র সম্মেলনে গিয়ে নিজের বোন শেখ রেহানা ও তাঁর কন্যা সায়মা ওয়াজেদ পুতুলকে সঙ্গে নিয়ে ঘুরে ঘুরে প্রদর্শনী দেখছিলেন তিনি। একসময়ে পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে আসেন তাঁরা। আর তখনই বোন ও বোনঝিকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর ছবির সামনে দাঁড়িয়ে নিজের মোবাইলে সেলফি তুললেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রপ্রধানের সেই ছবি প্রকাশিত হতেই হাসিনার অন্য রূপ দেখলেন সকলে। সোশ্যাল মিডিয়ায় তা ভাইরাল।

প্রধানমন্ত্রী বলে কি নিজের কোন সাধ-আহ্লাদ থাকবে না? একজন সাধারণ মানুষের মতো তাঁর সেলফি তোলা সবার দৃষ্টি কেড়েছে। শুক্রবার রাতে বাংলাদেশের তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক হাসিনার সেই সেলফিটি নিজের ওয়ালে পোস্ট করার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ভাইরাল হয়ে গিয়েছে। ওই ছবিটি পোস্ট করে পলক লিখেছেন, ‘ঢাকা আর্ট সামিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আলোকচিত্রের বড় সংগ্রহ রাখা হয়েছিল। আজ (শুক্রবার) সন্ধেয় প্রদর্শনী ঘুরে দেখেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সাজানো জাতির পিতার প্রতিকৃতির সামনে দাঁড়িয়ে ছোট বোন শেখ রেহানা, কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলকে সঙ্গে নিয়ে সেলফি তুলছেন বঙ্গবন্ধু কন্যা মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’ 

[আরও পড়ুন: বাংলাদেশে টানা অভিযান, খতম জঙ্গিনেতা-সহ কুখ্যাত ডাকাত সর্দার]

এদিন প্রদর্শনী ঘুরে দেখার সময় পাকিস্তানের শাসকগোষ্ঠী রবীন্দ্রসংগীত নিষিদ্ধ করার পর তৎকালীন পত্রিকায় প্রকাশিত একটি সংবাদ দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন হাসিনা। স্মৃতিচারণা করে তিনি বলেন, তাঁদের আন্দোলনে অংশ নেওয়ার ছবি পত্রিকায় প্রকাশিত হলে কয়েক দিন বাসা থেকে বের হতে দিতেন না মা বেগম ফজিলাতুন্নেছা মুজিব। প্রদর্শনীতে দেখানো জাতির জনকের ৭ মার্চের ভাষণ শুনে আবেগে অশ্রুসজল হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুই কন্যা। ৭ থেকে ১৫ ফেব্রুয়ারি সিসমিক মুভমেন্ট নিয়ে শিল্পকলা একাডেমিতে আয়োজন করা হয় ঢাকা আর্ট সামিট। এই প্রদর্শনী শেষ হয়ে গেলেও মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে আয়োজিত এই প্রদর্শনী সাধারণ দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।

[আরও পড়ুন: মাধ্যমিকে বাংলায় ফেল করেছিলেন খালেদা, কটাক্ষ বাংলাদেশের তথ্যমন্ত্রীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement