২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

বাংলাদেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৬০ হাজারের গণ্ডি, মৃত ৮১১

Published by: Soumya Mukherjee |    Posted: June 5, 2020 8:07 pm|    Updated: June 5, 2020 8:07 pm

An Images

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: লকডাউন (Lockdown) উঠে যাওয়ার পর থেকেই বাংলাদেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মৃত্যুও হচ্ছে অনেকের। গত ২৪ ঘণ্টায় এই মারণ ভাইরাসের প্রকোপে প্রাণ হারিয়েছে ৩০ জন। আক্রান্ত হয়েছে আরও ২ হাজার ৮২৮ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা ৬০ হাজারের গণ্ডি পেরিয়ে গেল।

প্রতিদিনের মতো শুক্রবার দুপুরেও ঢাকার মহাখালির অফিস থেকে অনলাইন ব্রিফিং দেওয়া হয় স্বাস্থ্য অধিদপ্তরের তরফে। অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। তার মধ্যে ২ হাজার ৮২৮ জনের শরীরে এই মারণ ভাইরাসের জীবাণু পাওয়া যায়। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ৩০ জনের। এর ফলে এখনও পর্যন্ত ৮১১ জনের মৃত্যু হল। আর মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬০ হাজার ৩৯১ জন। তবে এর সঙ্গে সুস্থতার হারও চিকিৎসদের উৎসাহ যোগাচ্ছে। গত একদিনেই ৬৪৩ জন সুস্থ হয়েছেন। এর ফলে এখনও পর্যন্ত মোট ১২ হাজার ৮০৪ জন সুস্থ হল।

[আরও পড়ুন: করোনাতঙ্কের মধ্যেও বদলায়নি স্বভাব! বাংলাদেশে ধর্ষণের শিকার ১১৬টি শিশু-সহ ২০৬ ]

তিনি আরও জানান, এখনও পর্যন্ত গোটা দেশে মোট তিন লক্ষ ৭২ হাজার ৩৬৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ৬০ হাজারের বেশি মানুষের শরীরে এই ভাইরাস পাওয়া গিয়েছে। আগের থেকে এখনও অনেক বেশি পরীক্ষা হচ্ছে। গতকালই যেখানে ১২ হাজার ৬৯৪ জনের পরীক্ষা হয়েছিল আজকে তা আরও প্রায় ২ হাজার বেশি হয়েছে। সবচেয়ে বেশি ২৮ শতাংশ মানুষ যাঁরা করোনায় আক্রান্ত হয়েছেন, তাঁদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে। এই বয়সের মধ্যে থাকা লোকজনদের নিজের ও পরিবারের স্বার্থেই সতর্ক থাকা উচিত।

[আরও পড়ুন: লকডাউন উঠে যাওয়ার ফল! বাংলাদেশে করোনায় মৃত্যু বেড়ে ৭৮১]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement