BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হজরত মহম্মদকে নিয়ে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদ বাংলাদেশে, বিজেপি নেতাদের তোপ বিএনপি’র

Published by: Monishankar Choudhury |    Posted: June 8, 2022 3:37 pm|    Updated: June 9, 2022 8:08 pm

BNP slams BJP over Nupur Sharma comment controversy | Sangbad Pratidin

ফাইল ছবি

সুকুমার সরকার, ঢাকা: হজরত মহম্মদকে নিয়ে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদ বংলাদেশে। ভারতের শাসকদল ‘ভারতীয় জনতা পার্টি’র (বিজেপি) দুই নেতা নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের অবমাননাকর মন্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টি (বিএনপি)।

মঙ্গলবার সংবাদমাধ্যমে এক বিবৃতি পাঠান বিএনপি’র জ্যেষ্ঠ যুগ্মমহাসচিব রুহুল কবীর রিজভি। তাঁর স্বাক্ষরিত বিবৃতিতে বিজেপি নেতাদের মন্তব্যের প্রতিবাদ জানানো হয়। বিবৃতিতে বলা হয়, বিজেপির নেতা নূপুর শর্মা ও তাঁর সহকর্মীর মন্তব্যে ক্ষুব্ধ হয়ে সারা বিশ্বের মুসলমানরা এখন প্রতিবাদমুখর। ভারতীয় এক অনুষ্ঠানে হজরত মহম্মদ ও তাঁর স্ত্রী হজরত আয়েশাকে নিয়ে নূপুর শর্মার মন্তব্য এবং সেটিকে সমর্থন করে তাঁর সহকর্মীর টুইট করার বিষয়টি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) দৃষ্টিগোচর হয়েছে। অন্যের বিশ্বাস ও ধর্মকে আঘাত করে নূপুর শর্মার আক্রমণাত্মক মন্তব্য সংকীর্ণতা ও চরম ধৃষ্টতার শামিল। তাঁদের মন্তব্যে জনসমাজে বিভাজনরেখা সুস্পষ্ট হওয়ার আশঙ্কা থাকে। এ রকম মন্তব্য সম্পূর্ণরূপে মানুষের ধর্মীয় স্বাধীনতাকে অবজ্ঞা করে যা সর্বজনীন মৌলিক ও মানবাধিকারের পরিপন্থী। বিএনপি এই অমর্যাদাপূর্ণ মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

[আরও পড়ুন: নজরে সন্ত্রাসবাদ, যৌথ সামরিক মহড়া শুরু করল ভারত-বাংলাদেশ]

তবে, মুখপাত্র নূপুর শর্মাকে সাময়িক বরখাস্ত এবং নবীন কুমার জিন্দালকে বহিষ্কার করায় ভারতের ক্ষমতাসীন দল বিজেপিকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছে বিএনপি। উভয় দেশের জনগণের মধ্যে কয়েক দশক থেকে চলে আসা সাম্প্রদায়িক সম্প্রীতি বরাবরের মতোই অক্ষুণ্ন থাকবে বলেও বিবৃতিতে জানায় খালেদা জিয়ার দল।

উল্লেখ্য প্রসঙ্গত, জাতীয় মুখপাত্রের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে নূপুর শর্মাকে। টিভি শোয়ে বিতর্কিত মন্তব্য করার জেরে মামলা দায়ের করা হয়েছে তাঁর বিরুদ্ধে। খুনের হুমকি পাচ্ছেন তিনি, এমনটাও জানা গিয়েছে। তাঁর নিরাপত্তা বাড়ানো হয়েছে। এই মন্তব্যের প্রেক্ষিতে মধ্যপ্রাচ্যের দেশগুলিতে কড়া নিন্দার মুখে পড়েছে ভারত। কুয়েতের সুপারমার্কেটে বয়কট করা হয়েছে ভারতীয় পণ্য। ভারতীয় কূটনীতিকদের ডেকে জবাব তলব করা হয়েছে।

[আরও পড়ুন: বাংলাদেশের সীতাকুণ্ডে ফের বিস্ফোরণের আতঙ্ক, ঘর ছেড়ে পলায়ন এলাকাবাসীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে