১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইমাম নিয়োগ নিয়ে দুই গোষ্ঠীর অশান্তি বাংলাদেশে, ইদের দিন বড় বিপদ এড়াতে জারি ১৪৪ ধারা

Published by: Sucheta Sengupta |    Posted: May 3, 2022 2:44 pm|    Updated: May 3, 2022 2:44 pm

Clashes erupt in Mirzapur, Bangladesh during Eid celebration, Section 144 imposed | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: ইমাম নিয়োগ নিয়ে মসজিদ কমিটির দু’পক্ষের মধ্যে তুমুল বচসা, সংঘর্ষের পরিস্থিতি। বাংলাদেশের (Bangladesh) মির্জাপুরে এই ঘটনা ঘিরে বড়সড় অশান্তির আশঙ্কায় ইদের দিন জারি করা হল ১৪৪ ধারা। ফলে পবিত্র ইদ উদযাপনে ভাঁটা পড়ল অনেকটাই। এলাকার ভাওড়া সরকারপাড়ার জামে মসজিদের ৪০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি, রয়েছে পুলিশ পিকেটিং। ফলে প্রায় শুনশান মসজিদ। নমাজ পড়তে আসেননি কেউ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে টাঙাইলের মির্জাপুর উপজেলার ভাওড়া সরকারপাড়ায় অবস্থিত জামে মসজিদের (Masjid) কমিটি নিয়ে তৎকালীন পুলিশ আধিকারিক ও সেনা আধিকারিকদের দুই গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্ব চরমে উঠেছে। অভিযোগ, মসজিদের দুই কমিটির বিরুদ্ধে বিপুল অঙ্কের টাকা আত্মসাৎ করেছেন। দু’পক্ষই মির্জাপুর থানায় এবং উপজেলা নির্বাহী অফিসে অভিযোগ-পালটা অভিযোগ দায়ের হয়েছে। যার জেরে এলাকায় তীব্র উত্তেজনাকর পরিস্থিতি।

[আরও পড়ুন: বিবাহবিচ্ছেদ নিয়ে হুমকির অভিযোগ, সুজাতা খাঁ’র আবেদন মেনে মামলা সরল শিয়ালদহ কোর্টে]

এ নিয়ে মির্জাপুর থানার পুলিশ জানায়, ভাওড়া গ্রামের সরকারপাড়া জামে মসজিদ কমিটির দু’পক্ষই অভিযোগ দিয়েছেন। এদিকে, মসজিদ কমিটি ও অর্থ আত্মসাৎ নিয়ে দু’পক্ষ থানায় অভিযোগ, পালটা অভিযোগ করায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোনও সময় দুই গোষ্ঠীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। মঙ্গলবার ভোর ৬ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ১৪৪ ধারা (Section 144) বলবৎ থাকবে।

[আরও পড়ুন: ইদের আবহে পতাকা খোলা নিয়ে উত্তপ্ত যোধপুর, পুলিশকে লক্ষ্য করে ছোঁড়া হল পাথর]

উপজেলা নির্বাহী অফিসার মহম্মদ হাফিজুর রহমান বলেন, মসজিদ কমিটির দুই গ্রুপ মসজিদ দখল নিয়ে ইমাম নিয়োগ দেওয়ায় ঈদের জামাত নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় ফৌজধারী কার্যবিধি ১৪৪ ধারা জারি করা হয়েছে। কোনও পক্ষই মসজিদ এলাকার চারশো গজের মধ্যে ঈদের জামাত পড়তে পারবে না। এলাকায় পরিস্থিতি শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে