১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিবাহবিচ্ছেদ নিয়ে হুমকির অভিযোগ, সুজাতা খাঁ’র আবেদন মেনে মামলা সরল শিয়ালদহ কোর্টে

Published by: Sucheta Sengupta |    Posted: May 3, 2022 1:59 pm|    Updated: May 3, 2022 2:04 pm

Sujata Khan's divorce case transferred to Sealdah court from Bankura | Sangbad Pratidin

গোবিন্দ রায়: ডিভোর্স মামলা নিয়ে ক্রমাগত হুমকির মুখে পড়তে হচ্ছে। বাঁকুড়া আদালতে (Bankura Court) মামলা চলাকালীন সেখানে হাজিরা দিতে গেলেই হুমকি দেওয়া হচ্ছে তাঁকে। এই অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টে মামলা স্থানান্তরের আবেদন জানিয়েছিলেন বিজেপি সাংসদ (BJP MP) সৌমিত্র খাঁ’র স্ত্রী সুজাতা মণ্ডল খাঁ। তাঁর আবেদনকে মান্যতা দিয়ে বিচ্ছেদ মামলা অন্য আদালতে সরানোর নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। সৌমিত্র-সুজাতার ডিভোর্স মামলার শুনানি এবার থেকে হবে শিয়ালদহ আদালতে। একমাসের মধ্যে তা শিয়ালদহ কোর্টে (Sealdah Court) স্থানান্তর করতে হবে বলে নির্দেশ দিয়েছেন বিচারপতি। যদিও সৌমিত্র খাঁ’র আইনজীবী জানিয়েছেন, তিনি এই সংক্রান্ত কোনও নোটিস পাননি এখনও।

একুশের বিধানসভা ভোটের আগে দাম্পত্য বিবাদ একেবারে রাজনীতির ময়দানে এসে পড়ে। বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ’র স্ত্রী সুজাতা গেরুয়া শিবিরের সংসর্গ ত্যাগ করে নাম লেখান তৃণমূলে। আরামবাগ কেন্দ্র থেকে ঘাসফুলের প্রার্থী হয়ে লড়াই করেছিলেন সুজাতা। তবে পরাজিত হন। পরে তাঁকে তৃণমূল নেত্রী দলের মহিলা সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছিলেন। তবে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদানের পরই স্ত্রীকে ডিভোর্সের কথা সাংবাদিক সম্মেলনে বলেছিলেন সৌমিত্র খাঁ। আবেগভরা কণ্ঠে বলেছিলেন, ”আজ থেকে তোমাকে মুক্তি দিলাম, সুজাতা। অনুরোধ করি, খাঁ পদবি আর ব্যবহার কোরো না।”

[আরও পড়ুন: যোগীরাজ্যে পুলিশের মারে মৃত্যু তরুণীর! FIR দায়ের ছয় পুলিশকর্মীর বিরুদ্ধে

এরপরই তিনি ডিভোর্সের নোটিস পাঠিয়েছিলেন। এতদিন বাঁকুড়া আদালতে চলছিল সৌমিত্র-সুজাতার বিচ্ছেদ মামলা (Divorce case)। কিন্তু সুজাতা মণ্ডল অভিযোগ করেছিলেন, বাঁকুড়ায় পা রাখলেই তাঁকে হুমকির মুখে পড়তে হচ্ছে। সেই কারণে নিরাপত্তার দাবিতে মামলা অন্যত্র স্থানান্তরের আবেদন জানিয়েছিলেন সুজাতা। কলকাতা হাই কোর্টে এই আবেদন জানান সৌমিত্রজায়া। তাতে সাড়া দিয়ে হাই কোর্টের বিচারপতি কেসাং ডোমা ভুটিয়া সোমবার জানিয়ে দেন, বাঁকুড়া আদালত নয়, এখন থেকে এই ডিভোর্স মামলা শিয়ালদহ আদালতে চলবে। একমাসের মধ্যে মামলাটি স্থানান্তরের যাবতীয় কাজ সেরে ফেলতে হবে। পরবর্তী শুনানি হবে শিয়ালদহ আদালতে। যদিও সাংসদের আইনজীবী সোমনাথ চৌধুরী জানিয়েছেন, তিনি এখনও এ নিয়ে কোনও নোটিস পাননি।

[আরও পড়ুন: তিন বছর পর ইদের সকালে রিজওয়ানুরের বাড়িতে মমতা, কথা বললেন পরিবারের সঙ্গে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে