BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাড়ছে সংক্রমণ, বাংলাদেশে মৃত্যু ছাড়াল হাজারের গণ্ডি

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 10, 2020 4:48 pm|    Updated: June 10, 2020 4:48 pm

An Images

ছবিটি প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: ভারতকে মডেল বানিয়েও শেষ রক্ষা হল না। বাংলাদেশে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রেড, ইয়োলো ও গ্রিন এই তিন জোনে (Zone) ভাগ করেও ঠেকানো গেল না সংক্রমণের মাত্রা। এদিন বাংলাদেশে মোট মৃতের সংখ্যা পেরোল হাজারের গণ্ডি।

লকডাউন করেও বাংলাদেশে রোখা যায়নি করোনা আক্রান্তের মাত্রা। উলটে সাধারণ ছুটির জেরে দেশে টান পড়ছিল জনসাধারণের রুটিরুজিতে। অগত্যা মঙ্গলবার থেকে করোনা সংক্রমণের ভিত্তিতে বিভিন্ন এলাকাকে রেড, ইয়োলো ও গ্রিন এই তিনটি জোনে ভাগ করে ফের লকডাউনের প্রস্তাবে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে মারণ ভাইরাস যে সেই নিয়মের ফাঁক গলে কীভাবে সংক্রমণ ছড়াচ্ছে তা বোঝা যাচ্ছে না। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারান ৩৭ জন। তবে দেশের মধ্যে এবার মৃত্যুর হার বেড়েছে ঢাকায়। মৃত ৩৭ জনের মধ্যে ২৫ জনই ঢাকার বাসিন্দা বলে জানা যায়। মঙ্গলবার প্রাণ হারিয়েছিলেন ৪৫ জন। তুলনামূলকভাবে বুধবার মৃতের সংখ্যা কমলেও দেশে মোট মৃতের সংখ্যা হাজারের গণ্ডি পেরিয়ে হল ১ হাজার ১২ জন।

[আরও পড়ুন:ভারতই মডেল! জোন ভাগ করে ফের লকডাউনের পথে হাঁটল বাংলাদেশ]

অন্যদিকে করোনা উপসর্গ নিয়ে দেশের বিভিন্ন স্থানে আরো অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে। বুধবার করোনা আক্রান্ত হয়ে বাংলাদেশের নরসিংদী সদর উপজেলায় দুই মহিলা-সহ পাঁচ জনের মৃত্যু হয়েছে। হাজীগঞ্জে মারণ ভাইরাসের জেরে সংক্রমিত হয়ে প্রাণ হারান ৪ জন। লক্ষ্মীপুর, খুলনা, ময়মনসিংহ, রাজশাহী, নবাবগঞ্জে যথাক্রমে একজন করে প্রাণ হারিয়েছেন। চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা ও চট্টগ্রাম মেডিক্যালেও একজন করোনায় আক্রান্ত হয়ে মারা যান। বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ৭৪ হাজার ৮৬৫ জন।

[আরও পড়ুন:বাড়ছে সংক্রমণ, করোনা রুখতে বাংলাদেশে হাজির চিনের ১০ সদস্যের চিকিৎসকদের দল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement