১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনার কামড় বাংলাদেশের চিকিৎসক মহলে, ডাক্তারদের মৃত্যুতে বাড়ছে উদ্বেগ

Published by: Sucheta Sengupta |    Posted: June 26, 2020 2:00 pm|    Updated: June 26, 2020 2:00 pm

Doctors' death in Bangladesh due to Corona raises concern to health services there

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: করোনা সংক্রমণ (Coronavirus) থেকে দেশবাসীকে সুস্থ করে তুলতে গিয়ে প্রাণ যাচ্ছে চিকিৎসকদেরই। বাংলাদেশের করোনায় চিকিৎসকদের মৃত্যুর হার বাড়তে থাকায় উদ্বিগ্ন প্রশাসন। জীবন বিপন্ন করে এভাবে মানুষের সেবা করতে গিয়ে নিজেরাই মারণ ভাইরাসের বলি হচ্ছেন চিকিৎসকরা। গত দু’দিনে সে দেশে আরও চার চিকিৎসকের মৃত্যুতে তাঁদের নিরাপত্তা নিয়েও উঠছে প্রশ্ন।

প্রতিদিন বাংলাদেশে সরকারিভাবে ৩৫ থেকে ৪০ জনের মৃত্যু হচ্ছে করোনা আক্রান্ত হয়ে। সম্প্রতি এই মৃতের তালিকায় রয়েছেন চিকিৎসকরাও। করোনায় আক্রান্ত হয়ে মোট ৫৩ জন চিকিৎসকের মৃত্যু হলো সে দেশে। করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (BMA) সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন। এদিকে করোনায় দৈনিক মৃতের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যুতে বাংলাদেশের মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬২১। রোজ নতুন করে যে হারে করোনা রোগী শনাক্ত হচ্ছে, তা ২০ শতাংশের নিচে নামছে না কোনওভাবেই। দেশে এ পর্যন্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৬ হাজার ৬০৬ জন।

[আরও পড়ুন: বাংলাদেশে গত বছরে হওয়া সব জঙ্গি হামলার পিছনে ছিল ISIS, বলছে আমেরিকা]

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (BMA) তথ্য অনুযায়ী, করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন ঢাকা জেলার চিকিৎসকেরা। এই জেলায় বৃহস্পতিবার পর্যন্ত ৫৩৮ জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন। চিকিৎসকদের পাশাপাশি নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীর মধ্যেও করোনা সংক্রমণ বাড়ছে। বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী, ১১৯৯ জন নার্স এবং ১৬২৮ জন অন্যান্য স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন। এভাবে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে সংক্রমণ ছড়িয়ে পড়ায় কপালে চিন্তার ভাঁজ বাড়ছে প্রশাসনের। নিজেদের সুরক্ষা নিয়ে চিন্তিত ডাক্তাররাও।

[আরও পড়ুন: ‘আওয়ামি লিগের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ দেশের মানুষের কল্যাণ’, বলছেন শেখ হাসিনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে