BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

লঙ্কাগুঁড়ো ছিটিয়ে ব্লগার অভিজিতের খুনিদের ছিনতাই, বরখাস্ত বাংলাদেশের ৫ পুলিশ কর্তা

Published by: Monishankar Choudhury |    Posted: November 21, 2022 2:11 pm|    Updated: November 21, 2022 2:15 pm

Five cops suspended after terrorists escape with blogger murderers in Bangladesh | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: দিনদুপুরে আদালত চত্বর থেকে জঙ্গি ছিনতাই। রবিবার প্রহরারত পুলিশকর্মীদের চোখে লঙ্কাগুঁড়ো ছিটিয়ে ব্লগার অভিজিৎ রায়ের দুই হত্যাকারীদের আদালত চত্বর থেকে ছিনিয়ে নিয়ে যায় সন্ত্রাসবাদীরা। এই ঘটনায় বাংলাদেশর পাঁচ পুলিশ কর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের প্রধান মেজর (বরখাস্ত) সৈয়দ জিয়াউল হকের পরিকল্পনায় ১৮ সহযোগী মিলে আদালত প্রাঙ্গণ থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেয় বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এই ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে আদালতের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের একজন পরিদর্শক-সহ পাঁচ কর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ সোমবার রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এই তথ্য জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মহম্মদ হারুন অর রশিদ।

[আরও পড়ুন: ফের সীমান্ত হাট চালু, পাইপলাইনে জ্বালানি আমদানি, অসমের স্পিকারকে আশ্বাস শেখ হাসিনার]

উল্লেখ্য, গতকাল মার্কিন নাগরিক তথা মুক্তমনা ব্লগার অভিজিৎ রায়ের (Abhijit Roy) দুই হত্যাকারীকে আদালতে নিয়ে যাচ্ছিল পুলিশ। সেখানে আচমকা পুলিশের চোখেমুখে লঙ্কাগুঁড়ো ছিটিয়ে ফাঁসির সাজাপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনতাই করে নিয়ে যাওয়া হয়। পলাতক জঙ্গিদের নাম–মইনুল হাসান শামিম ও আবু সিদ্দিক সোহেল। শামিমের বাড়ি সুনামগঞ্জের ছাতকের মাধবপুর গ্রামে। সোহেলের বাড়ি লালমনিরহাটের আদিতমারীর ভেটোশ্বর গ্রামে। সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে হাজির করে হাজতখানায় নেওয়ার সময় চারজনের মধ্যে দু’জনকে ছিনিয়ে নেয় জঙ্গিরা। এই ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি (Investigating team) গঠন করেছে ঢাকা মহানগর পুলিশ। কমিটিকে তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন তিনি।

এই ঘটনায় সীমান্তে রেড অ্যালার্ট জারি করেছে বাংলাদেশের (Bangladesh) স্বরাষ্ট্রমন্ত্রক। এছাড়াও ঢাকার প্রতিটি প্রবেশ-প্রস্থান পথে চেকপোস্ট বসানো হয়েছে। বিভিন্ন চেকপোস্টে সন্দেহভাজনদের যানবাহন থামিয়ে তল্লাশি করা হচ্ছে। ইতিমধ্যে পলাতক দুই জঙ্গিকে ধরতে তাদের ছবি বিভিন্ন থানায়, বিমানবন্দর ও স্থলসীমান্ত পথে পাঠানো হয়েছে। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন, এই ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হচ্ছে।

[আরও পড়ুন: হাসিনার সতর্কবার্তার পরই জামাত শিবিরে হানা পুলিশের, ঢাকায় গ্রেপ্তার ৬৬ নেতা-কর্মী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে