BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পুরোহিতকে নৃশংসভাবে খুনের জের, বাংলাদেশে ফাঁসির সাজা ৪ জেএমবি জঙ্গির

Published by: Soumya Mukherjee |    Posted: March 15, 2020 5:16 pm|    Updated: March 15, 2020 5:16 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের উত্তরে অবস্থিত পঞ্চগড় জেলার দেবীগঞ্জে চার বছর আগে নৃশংসভাবে খুন করা হয়েছিল পুরোহিত যজ্ঞেশ্বর রায়কে। রবিবার এই খুনের মামলায় চার জেএমবি জঙ্গিকে ফাঁসি ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ডে সাজা দিল আদালত। ফাঁসির সাজাপ্রাপ্ত ওই চারজন হল জাহাঙ্গির হোসেন ওরফে রাজীব(৩০), আলমগীর হোসেন(৩৫), রমজান আলি(২২) ও রাজিবুল ইসলাম মোল্লা। রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এই রায় দেন।

এপ্রসঙ্গে বিশেষ সরকারি আইনজীবী (Public Prosecutor) এন্তাজুল হক বাবু বলেন, রায় ঘোষণার সময় মামলার এক আসামি পলাতক থাকলেও বাকি পাঁচ আসামি আদালতে উপস্থিত ছিল।২০১৬ সালের ২১ ফেব্রুয়ারি ভোরে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা সদরের চিন-মৈত্রী সেতু সংলগ্ন সোনাপাতা এলাকায় যজ্ঞেশ্বরকে গলা কেটে হত্যা করা হয়। এই সময় গুলিবিদ্ধ হন ওই মঠের আরেকজন সেবক। এরপরই এই ঘটনায় ১০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহতের বড় ভাই রবীন্দ্রনাথ রায়। পরে আসামিদের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে আরও দু’টি মামলা দায়ের করে দেবীগঞ্জ থানা পুলিশ। পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতে এই মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়।

[আরও পড়ুন: কোয়ারেন্টাইনে অব্যবস্থার অভিযোগ, ইটালি ফেরত প্রবাসীদের বিক্ষোভে প্রবল উত্তেজনা ঢাকায় ]

 

পরবর্তীতে সময়ে মামলাটি বিচারের জন্য রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়। এই মামলার আসামি জেএমবির শীর্ষ সদস্য জাহাঙ্গির হোসেন ওরফে রাজীব, আলমগীর হোসেন, রমজান আলি, খলিলুর রহমান ও হারেস আলি জেলবন্দি ছিল। তবে রানা নামে এক আসামি এখনও পলাতক। এছাড়া এই হত্যা মামলায় অভিযুক্ত ১০ আসামির মধ্যে চারজন বিভিন্ন সময়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

[আরও পড়ুন: কোয়ারেন্টাইনে না গেলে হবে জেল ও জরিমানা, কড়া নির্দেশ হাসিনা সরকারের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement