BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ২৭ নভেম্বর ২০২০ 

Advertisement

আমফানের ক্ষয়ক্ষতি সম্পর্কে জানতে মমতাকে ফোন, সমবেদনা জানালেন হাসিনা

Published by: Soumya Mukherjee |    Posted: May 22, 2020 6:42 pm|    Updated: May 22, 2020 6:42 pm

An Images

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: ঘূর্ণিঝড় আমফানের ফলে হওয়া ক্ষয়ক্ষতির ব্যাপারে খোঁজখবর নিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার মুখ্যমন্ত্রীকে ফোন করে আমফানের ফলে হওয়া ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণহানির বিষয়ে খোঁজ নেন হাসিনা। সমবেদনাও জানান৷ পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই তথ্য জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে টেলিফোন করে ঘূর্ণিঝড় আমফানের ক্ষয়ক্ষতির ব্যাপারে খোঁজখবর নেন এবং সহমর্মিতা জানান।

[আরও পড়ুন: এখনও অমিল বিদ্যুৎ-জল পরিষেবা, বাংলাদেশে আমফানে মৃতের সংখ্যা বেড়ে ২৪]

প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে বিধ্বস্ত কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গ। হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি ও পূর্ব মেদিনীপুরের অবস্থা অত্যন্ত সঙ্গীন। ঘটেছে বহু প্রাণহানি। এখনও পর্যন্ত মোট ৮৬ জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। শুক্রবার বসিরহাটে এসে পরিস্থিতি পর্যবেক্ষণের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গকে এক হাজার কোটি টাকা আর্থিক সহায়তা দিয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও মৃতদের পরিবারপিছু আড়াই লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মৃতদের মধ্যে রয়েছেন কলকাতার ১৫ জন। হাওড়ার ৭, উত্তর ২৪ পরগনার ১৭, পূর্ব মেদিনীপুরে ৬, চন্দননগরের ২, বারুইপুরে ৬, ডায়মন্ড হারবারে ৮ জন, রানাঘাটে ৬ এবং সুন্দরবনে ৪ জনের মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: ইদের আগে গোপনে বাড়ি ফেরার চেষ্টা, বাংলাদেশে ট্রাক উলটে মৃত ১৩]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement