Advertisement
Advertisement
Bangladesh

বাংলদেশে চিনি দাম আকাশছোঁয়া, ভারত থেকে পাচারের সময় বাজেয়াপ্ত ২ কোটির খাদ্যপণ্য!

ভারতীয় চিনি বোঝাই ১৪টি ট্রাক বাজেয়াপ্ত করা হয়েছে।

Indian sugar seized in Bangladesh

নিজস্ব ছবি

Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:June 7, 2024 8:35 pm
  • Updated:June 7, 2024 8:35 pm

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে বছর খানেক ধরে চিনির দাম আকাশছোঁয়া। গত কয়েকমাসে তা আরও বেড়েছে। প্রতি কেজি ১৬০ টাকা। অন্যদিকে, পড়শি দেশ ভারতে চিনি বিক্রি হচ্ছে প্রতি কেজি ৪২ থেকে ৪৪ টাকা। অভিযোগ, দুদেশের দামের এই ফারাককেই কাজে লাগিয়েছে কিছু অসৎ বাংলদেশি চিনি ব্যবসায়ী। সুযোগ বুঝে তারা চোরাই পথে ভারত থেকে চিনি আনার দিকে ঝুঁকেছে। যার খবর পেয়ে অভিযানে নেমেছে পুলিশ। আর সেই মতো তল্লাশি চালিয়ে ভারতীয় চিনি বোঝাই ১৪টি ট্রাক বাজেয়াপ্ত করা হয়েছে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে সিলেট সদর উপজেলার কোম্পানিগঞ্জ-জালালাবাদ রোডের উমাইরগাঁও এলাকায় তল্লাশি শুরু করেছিল পুলিশ। তার পরই ভাদেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ভারতীয় চিনি বোঝাই ১৪টি ট্রাক বাজেয়াপ্ত করা হয়। অভিযোগ, দেশের পূর্বাঞ্চলীয় জেলা সিলেটে অবৈধভাবে চিনি আসার খবর মিলেছিল। কিন্তু পুলিশ কাউকে আটক করতে পারেনি।

Advertisement

[আরও পড়ুন: আনোয়ারুল হত্যায় ধৃত সিয়াম এবার সিআইডি হেফাজতে, বাংলাদেশে আটক আরও ১

এই ঘটনায় পুলিশ জানিয়েছে, ট্রাকগুলো কোম্পানিগঞ্জ থেকে জালালাবাদের দিকে যাচ্ছিল। সেইগুলোকে ধাওয়া করে পুলিশ। কিন্তু ১৪টি ট্রাক, একটি গাড়ি ও মোটরবাইক রেখে পালিয়ে যায় চোরাকারবারিরা। বাজেয়াপ্ত চিনির আনুমানিক বাজারমূল্য ২ কোটি টাকা। সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার ও অতিরিক্ত ডিআইজি তাজবাহার আলি শেখ জানিয়েছেন, “সূত্র মারফৎ খবর পেয়ে অভিযান চালানো হয়। ভারতীয় চিনিবোঝাই ১৪টি ট্রাক, ১টি গাড়ি ও ১টি গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে। এই ঘটনায় মামলা দায়ের করা হয়েছে থানায়।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ